Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সিটি কলেজ মসজিদের পূর্ব পাশে রসুলপুর এলাকায় নবনির্মিত সিটি আবাসিক এলাকা (শহিদ আবু সাইদ গেট) এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর ) সকাল ৬ টায় নিহত ও আহত শিক্ষার্থীদের জন্য দোয়া শেষে এলাকাবাসী ও শিক্ষার্থীদের উপস্থিতিতে গেট উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা জামাতের নায়েবে আমীর ও ইসলামি ব্যাংক কমিউনিটি হাসপাতালের এমডি নুরুল হুদা, এসময় উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগরসহ এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৬ জুলাই দুপুর ৩টার দিকে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) খামার মোড় থেকে শিক্ষার্থীরা বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। তখন পুলিশ প্রায় ২০০ রাউন্ড গুলি ও রাবার বুলেট ছুড়ে। এ সময় পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাইদ শহীদ হন ।

শহীদ আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরের বাসিন্দা মকবুল হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

শহীদ আবু সাঈদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এলাকাবাসী এলাকার প্রবেশ মুখের গেটের নাম করণ করেছে শহীদ আবু সাইদ গেট বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা আলতামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *