Spread the love

নিজস্ব প্রতিনিধি: টাক্সফোর্সের বিশেষ অভিযানে সাতক্ষীরার বিনেরপোতায় দুটি পলিথিন কারখানায় রবিবার সন্ধ্যা থেকে তিন ঘণ্টাব্যাপি অভিযান চালানো হয়েছে। ওই  দুটি কারখানা মালিকের বিরুদ্ধে পলিথিন উৎপাদন, প্রক্রিয়াকরণ ও বাজারজাত করণের অভিযোগ ছিল।

সাতক্ষীরা বিজিবির ৩৩ ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক রবিবার রাত ১১টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান যে, পালিথিন উৎপাদন ও বিক্রি নিষিদ্ধ ঘোষণার পরও বিনেরপোতায় দুটি কারখানায় পলিথিন উৎপাদন ও বাজারজাতকরণ করা হচ্ছিল।

এ অভিযোগের ভিত্তিতে রবিবার সন্ধ্যা থেকে ওই দুটি কারখানায় ম্যাজিষ্ট্রেট ,বিজিবি, পুলিশ ও পরিবেশ অধিদপ্তর অভিযান চালায়।

এ সময় কারখানা মালিক বাঘেরহাট জেলা সদরের কুলিয়াদাড় গ্রামের মোঃ গাউস হোসেনের ছেলে ফজলুর রহমানকে ১৫ দিন ও অপর তারখানার মালিক সাতক্ষীরার বিনেরপোতার আক্তার আলী সরদারের ছেলে আব্দুর রাজ্জাককে এক মাসের বিনাশ্রম করাদণ্ড দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল আমিন। এ সময় দুটি কারখানা থেকে জব্দ করা হয় পলিথিন তৈরীর কাঁচামাল হিসেবে ১৪ বস্তা পিপি প্যাকেট, পিপি দানা প্যাকেট ১২৮ বস্তা ও ০২টি পলিথিন তৈরীর মেশিনসহ কারখানা সীলগালা করা হয়।

এ সময় বিজিবির পক্ষে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর উপাধিনায়ক মেজর মাহমুদুল হাসান, পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক সরদার শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত দুইজনকে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *