Spread the love

তালা প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার বালিয়দাহ গ্রামে সাইনবোর্ড ঝুঁলিয়ে এক প্রবাসীর জমি দখলের পাঁয়তারা চালাচ্ছে একদল ভুমিদস্যু। অভিযোগ রয়েছে, ওই জমি দখল পেতে আদালতে মিথ্যা অভিযোগে মামলাসহ দিনের পর দিন নানাভাবে হয়রানীও করছে ওই ভ’মিদস্যুরা।

সরোজমিনে গেলে ভুক্তভ’গী প্রবাসী শেখ জাহাঙ্গীর হোসেন বলেন, তালা উপজেলা মাগুরা ইউনিয়নের বালিয়দাহ মৌজার ১৬০ দাগের পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমিতে দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্নভাবে ভোগ দখল করছিলাম।
বর্তমানে সেখানে দোকানঘর নির্মাণ করতে গেলে একই এলাকার মোনোয়ার মোল্যা ছেলে আশারাফুল আসিদ ওরফে সুমন মোল্যা, রাফসান ওরফে রনি মোল্যা ভাড়াটিয়া সন্ত্রাসীরা জোর পূর্বক জমি দখলের পায়তারা চালায়। বিষয়টি তাৎক্ষনিক তালা থানা পুলিশকে জানালে পুলিশ এসে দখলযজ্ঞ বন্ধ করে দেয়। এরপরে জমির দখল পেতে কৌশলে ওই ভুমি দস্যুরা আদালতে ১৪৫ ধারায় একটি মামলা করে। এমন অবস্থায় পৈত্রিক সম্পত্তি রক্ষায় প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

স্থানীয়রা জানান, মোনোয়ার মোল্যার ছেলে সোয়েল ও সুমন মোল্যাসহ একই এলাকার রনি মোল্যা দীর্ঘদিন যাবত মানুষের সাথে নানা প্রতারনাসহ এলাকায় দরিদ্র মানুষের ভূমি দখল করে আসছে। তারা একজন মুক্তিযোদ্ধার নাম ব্যবহার করে এমন কোন অপকর্ম নেই যেই করছেনা। এছাড়া মোনোয়ার মোল্যা বাজার কমিটির সমিতির সভাপতি হওয়ায় বাজারে কোন দোকানদারকে টাকা ছাড়া সংস্কার করতে দেয়না। বিষয়টি নিয়ে প্রশাসনকে জানাতে গেলে তাদের উপর অত্যাচার চালায় ওই ভুমিদস্যুরা।

এছাড়া রাফসান রনি কলারোয়া ভুমি অফিসের কর্মচারী হওয়ার কারনে জাল দলিল থেকে শুরু করে মিউটেশান এবং ভুয়া রের্কড করে মানুষের মাঝে বিভ্রান্তি করে আসছে দীর্ঘদিন। বর্তমানে রনি ভুমি অফিসের ক্ষমতা ব্যবহার কওে এলাকার এক প্রাবাসীকে নানাভাবে হয়ররানি করছে।

তবে অভিযোগ অস্বীকার করে মনোনায়ন মোল্যা বলেন, ওই সম্পত্তির বিপরিতে আমার কাছে সকল কাগজ পত্র রয়েছে। বিষয়টি নিয়ে আদালতে একটি মামলা করেছি। মামলা চলমান রয়েছে।

তালা থানার ওসি মোমিনুর রহামান বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বর্তমানে দুপক্ষকে শান্ত থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এরপরও আইনশৃঙ্খলার অবনতি হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *