Spread the love

নিজস্ব প্রতিনিধি: চাকুরি দেওয়ার নামে ঘুষ বাবদ গৃহীত সাত লাখ টাকা নিয়ে একটি চেক এর মাধ্যমে পরিশোধ করার কথা বলে প্রতারণা করার অভিযোগে চেক ডিজঅনারের মামলায় সাজাপ্রাপ্ত আসামী আব্দুল মালেককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত বৃহষ্পতিবার বিকেল তিনটার দিকে সাতক্ষীরা শহরের রসুলপুরের প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্র থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আব্দুল মালেক কালিগঞ্জ উপজেলার ভাড়াসিমলা ইউনিয়নের ব্রজপাটুলি গ্রামের আহম্মদ আলী গাজীর ছেলে ও শহরের রসুলপুরের প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের চতুর্থ শ্রেণীর কর্মচারি।

মামলার বিবরণে জানা যায়, কালিগঞ্জ উপজেলার খারহাট গ্রামের গঙ্গাধর দাসের ছেলে মিঠুন কুমার দাসকে চাকুরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের চতুর্থ শ্রেণীর কর্মচারি আব্দুল মালেক ২০২১ সালের ১৮ নভেম্বর সোনালী ব্যাংকের সাতক্ষীরা শাখা থেকে দেড়লাখ, ২১ নভেম্বর একই ব্যাংক থেকে এক লাখ ও পহেলা ডিসেম্বর সাড়ে চার লাখ টাকা গ্রহণ করেন। চাকুরি দিতে না পারায় আব্দুল মালেক ২০২২ সালের ৩০ মে সোনালী ব্যাংক সাতক্ষীরা শাখার একটি সাত লাখ টাকার চেক দিয়ে তিন মাস ২০ দিন পর ক্যাশ উত্তোলনের কথা বলেন। ২২ আগষ্ট চেক জমা দিয়ে হিসাব নম্বরে টাকা না থাকায় ২০২২ সালের ১০ অক্টোবর আব্দুল মালেক এর নামে আমলী আদালত-১ এ চেক ডিজঅনারের মামলা করেন। মামলটি পরবর্তীতে বিচারের জন্য সাতক্ষীরার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়। ওই আদালতের বিচারক সাইদুল ইসলাম আসামীর অনুপস্থিতিতে গত বছরের পহেলা নভেম্বর আব্দুল মালেককে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন। পরে আব্দুল মালেক এর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে গত বৃহষ্পতিবার রসুলপুরের নিজ কর্মস্থল থেকে কালিগঞ্জ থানার উপপরিদর্শক শরিফ তাকে গ্রেপ্তার করে সাতক্ষীরা জেলা কারাগারে পাটিয়ে দেন।

কালিগঞ্জ থানার উপপরিদর্শক শরীফ সোমবার বিকেলে এ প্রতিবেদককে আব্দুল মালেককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *