Spread the love

ডেস্ক রিপোর্ট: জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে ইসি।

শুক্রবার (৫ জানুয়ারি) ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম নির্দেশনাটি পাঠিয়েছেন। সেখানে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে মামলা রুজু করার জন্য।

এতে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা-১ নির্বাচনী এলাকায় অভিযুক্ত আওয়ামী লীগ প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন তার নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচনের দিন আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলের ভোটাররা ভোট দিতে কেন্দ্রে যাবে না। তাদের দলের কোনো প্রার্থী নেই। তারা যদি ভোট কেন্দ্রে যায় একটা গন্ডগোল বাঁধবে। আমার কর্মীরা যদি দেখে তারা নৌকাতে ভোট দেয়নি, তাহলে অন্য একটি ঝামেলা হবে। তার চেয়ে তারা কেন্দ্রে যাবে না, আমরা নির্বাচিত হলে কথা দিচ্ছি তাদের কোনো ক্ষতি হবে না, এটাই হলো বড় ম্যাসেজ।

প্রার্থী গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর দফা ১১(ক) এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠায়।
অভিযুক্ত ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর দফা ১১(ক) এর অধীন সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

নির্দেশনা অনুযায়ী অভিযুক্ত ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে বর্ণিত অভিযোগে অনতিবিলম্বে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার নির্দেশ দিয়েছে ইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *