Spread the love

ডেস্ক রিপোর্ট: খুলনায় দলিত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) আয়োজনে শুক্রবার সকাল ১০ খুলনার সিএসএস আভা সেন্টারে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন সংরক্ষিত ৩০ আসনের সংসদ সদস্য এড. গ্লোরিয়া ঝর্ণা সরকার।

বিডিইআরএম এর সভাপতি বিভূতোষ রায়ের সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন বিডিইআরএম এর উপদেষ্টা ও নাগরিক উদ্যোগ এর প্রধান নির্বাহী জাকির হোসেন, উন্নয়ন কর্মী মাজহারুল ইসলাম, মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশ এর সাধারণ সম্পাদক উৎপল বিশ^াস, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ এর মহাসচিব নির্মল চন্দ্র দাস, বিডিইআরএম এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ললিত কুমার দাস, উপদেষ্টা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুকুল রঞ্জন সিকদার, সহ সভাপতি জয়ন্তী রানী দাস, সহ সাধারণ সম্পাদক শিপন কুমার রবিদাস, সহ সাংগঠনিক সম্পাদক স্বপন কুমার দে, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রী, নারী বিষয়ক সম্পাদক সনু রানী দাস।

সমাবেশ শেষে দলিত আন্দোলনে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ব্যক্তি পর্যায়ে সম্মাননা প্রাপ্তরা হলেন সংসদ সদস্য এড. গ্লোরিয়া ঝর্ণা সরকার, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও এড. আদিবা আনজুম মিতা, লেখক ও গবেষক আলতাফ পারভেজ; উন্নয়নকর্মী মোঃ মাজহারুল ইসলাম; বিডিইআরএম এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ললিত কুমার দাস, উপদেষ্টা ও সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুকুল রঞ্জন সিকদার।

সংগঠন পর্যায়ে সম্মাননা প্রাপ্ত সংগঠনগুলো হলো: বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ, ঢাকা; মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশ, ঢাকা; মৌলভীবাজার চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্ট, মৌলভীবাজার; দলিত নারী ফোরাম, ঢাকা; উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা, সাতক্ষীরা; অশ্রুমোচন মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা, যশোর; আদিবাসী সমাজ উন্নয়ন সংস্থা, শেরপুর; সেন্টার ফর স্যোসাল ডেভেলপমেন্ট (সিএফএসডি), বরিশাল; প্রভাতী উন্নয়ন সংস্থা, ভোলা; গীতা ফাউন্ডেশন, খুলনা এবং শাশ^তী দলিত নারী ও শিশু উন্নয়ন সংস্থা, যশোর।

সমগ্র অনুষ্টানটি সঞ্চালনা করেন বিডিইআরএম এর সাধারণ সম্পাদক উত্তম কুমার ভক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *