Spread the love

এসভি ডেস্ক: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তিন শিক্ষকসহ ১৯ জনকে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুক্রবার বেলা ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রয়েছেন রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মাহমুদ হাসান, রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের রসায়ন বিভাগের প্রভাষক নুরুন্নবী সরকার এবং কাউনিয়ার টেপামধুপুর ফাজিল মাদ্রাসার একজন শিক্ষকসহ ১১ জন পরীক্ষার্থী। এসময় জব্দ করা হয় শতাধিক মোবাইল ফোন ও বেশ কিছু ইলেকট্রনিক ডিভাইস।

রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, পরীক্ষার হল থেকে কিছু পরীক্ষার্থী ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে জালিয়াতি চক্রের কাছে পরীক্ষার প্রশ্ন জানিয়ে দিলে আটককৃত তিন শিক্ষক দ্রুত উক্ত প্রশ্নগুলোর সমাধান করে দেয় চক্রটিকে। পরবর্তীতে চক্রটি ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে ওই পরীক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহ করে।

এ বিষয়ে আরপিএমপির পুলিশ কমিশনার মনিরুজ্জামান মিয়া এক ব্রিফিংয়ে বলেন, এ জালিয়াতির মাধ্যমে সরকারের সুন্দর পরীক্ষা নেওয়ার উদ্যোগকে বিতর্কিত করার চেষ্টা করা হচ্ছে। ইতোমধ্যে এ জালিয়াতির মূলহোতাদের গ্রেপ্তার করা হয়েছে এবং এর সাথে সম্পৃক্ত অন্যান্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *