Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় আমন মৌসুমে অভ্যন্তরীণ ধান ও চাউল সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা সদর এলএসডি গোডাউনে ফিতা কেটে ধান-চাউল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা।

সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমনা আইরিন, সাতক্ষীরা সদর উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তরের টেকনিক্যাল ইনস্পেক্টর সুনিল মন্ডল, মিলার আব্দুল গফফার ও আব্দুল খালেক, কৃষক ইসমাইল ও মিলন প্রমূখ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাতক্ষীরা সদর এলএসডি গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রহমান বুলবুল।

উদ্বোধনী বক্তব্যে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘কৃষক যাতে গুদামে ধান নিয়ে এসে হয়রানির শিকার না হয় এটা কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিশ্চিত করতে হবে। কৃষক গুদামে ধান নিয়ে আসার আগেই কৃষি বিভাগের কর্মকর্তা ধানের আদ্রতা ঠিক করে দিবেন। এটি করা হলে কৃষককে গুদামে ধান নিয়ে এসে ফেরত যেতে হবে না। আর মিলারদের সঠিক ওজনে ভাল মানের চাউল গোডাউনে নিয়ে আসতে হবে। খাদ্য অধিদপ্তর সংশ্লিষ্ঠরা ভালভাবে সেগুলো যাছাইবাছাই করে গোডাউনে মজুত করবেন। ধান ও চাউল ক্রয়ে কোনো অনিয়ম পেলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এর আগে যেসকল কৃষক ও চাউল মিলার গোডাউনে প্রথম ধান বিক্রয় করে তাদের ফলজ চারা প্রদান করা হয়।

সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর সূত্রে জানা যায়, সাতক্ষীরা সদরে এবার ৫৯৪ মেট্রিক টন ধান এবং ২ হাজার ১৯৮ মেট্রিক টন সিদ্ধ চাউল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতি কেজি ধান ৩০ টাকা এবং সিদ্ধ চাউল ৪৪ টাকা দরে ক্রয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *