Spread the love

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় বিশ্ব শিক্ষক দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুইজন কলেজ শিক্ষকের ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার ছলিমপুর একে খান মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এতে ছলিমপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিউর রহমান ও সহকারী অধ্যাপক হরুন-অর-রশিদ বকুল আহত হয়েছেন।

আহত শিক্ষকরা জানান, তারা বিশ্ব শিক্ষক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ছলিমপুর কলেজে যাচ্ছিলেন। পূর্ব থেকে ওৎপেতে থাকা ওই গ্রামের জুলফিকার আলী বাবু, মাহাবুবর রহমান মিঠু, সাব্বির হোসেন সহ ৪/৫ ব্যক্তি দলবদ্ধ হয়ে তাদের মোটর বাইকের গতিরোধ করে লাঠি সোটা নিয়ে এলোপাতাড়িভাবে হামলা করে। তারা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিউর রহমানের কাছে থাকা কলেজের নগদ টাকা ছিনিয়ে নেয়।

আহত ছলিমপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানান, কি কারনে তারা হামলা করেছে তা তিনি বলতে পারবেন না। ছলিমপুর
কলেজ নিয়ে দীর্ঘ দিন ধরে একটি গ্রæপের সাথে বিরোধ চলে আসছে। তারাও এ ঘটনার সাথে জড়িত থাকতে পারে। তাছাড়া কাছে টাকা পয়সা ছিলো সেগুলো ছিনতাই করতে এ হামলা চালিয়েছে বলে তিনি প্রাথমিক ভাবে ধারণা করছেন। তিনি আরও বলেন, তিন ব্যক্তিকে ধরে থানায় এনে জিজ্ঞাবাদ করলে প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।

ছলিমপুর কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট শেখ কামাল রেজা বলেন, কলেজ শিক্ষকদের উপর হামলার ঘটনার বিচার দাবি করে থানায় একটি এজাহার দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায় বলেন, কলেজ শিক্ষকরা তার দপ্তরে আসছিলেন-তিনি লিখিত ভাবে অভিযোগ দিতে বলেছেন।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, ছলিমপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিউর রহমান উপর হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে। পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *