Spread the love

নিজস্ব প্রতিনিধি: নাশকতার মামলায় কারাগারে থাকায় সাতক্ষীরা পৌরসভার নির্বাচিত মেয়র তাজকিন আহমেদ চিশতিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

সোমবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আব্দুর রহমান স্বাক্ষরিত এক পত্রে তাকে বরখাস্ত করে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিমউদ্দীন বলেন, `সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি বর্তমানে কারাগারে রয়েছেন। এমতাবস্থায় তিনি মেয়রের দায়িত্ব পালনে অসমর্থ হওয়ায় এবং পুনরায় তিনি স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৪০(২) অনুযায়ী তাকে বরখাস্ত করে পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা প্রদান করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।’

এদিকে তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বরখাস্তের আদেশ পেয়ে মঙ্গলবার (৭ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিমউদ্দীন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

কাজী ফিরোজ হোসেনের দায়িত্ব গ্রহণকালে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ডের কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন মিলন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মারুফ হোসেন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল আলম বাবু, ৯নং ওয়ার্ড কাউন্সিল শেখ শফিকউদ্দৌলা সাগর, সংরক্ষিত নারী কাউন্সিল নুরজাহান খাতুন নুরী ও অনিমা রানী মন্ডল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *