Spread the love

শেখ নাজমুল হাসান, শ্যামনগর: সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলাধীন ৩২ টি এলাকা নিয়ে শ্যামনগর পৌরসভা গঠন করে গেজেট প্রকাশ করা হয়েছে।

গত ২৯ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত ওই গেজেট প্রকাশ করা হয়। একই সাথে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন (আইডি নং-১৭৮৩২ কে শ্যামনগর পৌরসভার প্রথম প্রশাসক নিয়োগ করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ ও সংশ্লিষ্ট বিধি-বিধান অনুযায়ী প্রশাসক শ্যামনগর পৌরসভার সার্বিক কর্মকান্ড পরিচালনা করবেন বলে উল্লেখ করা হয়। এস,আর, ও নং ১২-আইন/২০২৩ স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৪ এর উপ-ধারা(২) অনুযায়ী গঠনকৃত শ্যামনগর পৌরসভার আওতাধীন এলাকার মৌজা গুলো ৩নং শ্যামনগর ইউনিয়নের বাদঘাটা,কুলখালী, গোপালপুর, মাহমুদপুর, ইসমাইলপুর, খাগড়া দানা, নকিপুর মাজাট, হায়বাতপুর, শ্যামনগর, চন্ডিপুর, দাদপুর,পাটনীপুকুর, ফুলবাড়ী, দেবীপুর, কাশিপুর, শিবপুর, সোয়ালিয়া, চিংড়াখালী, কল্যানপুর ও যাদবপুর।

১নং ভুরুলিয়া ইউনিয়নের ইছাকুড়, কাচড়াহাটি নন্দীগ্রাম, সোনামুগারি, ভুরুলিয়া, দেউলদিয়া, বল্লভপুর, ব্রখশাসন,কুলটুকারী, বিষ্ণুপুর ও হাটছালা এবং ৮নং ঈশ্বরীপুর ইউনিয়নের ঘুমানতলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *