Spread the love

নিজস্ব প্রতিনিধি: ইংরেজি নতুন বছর ২০২২ সালের প্রথম দিনে নতুন বই পাচ্ছে সাতক্ষীরা জেলার ১০৯৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ২ লাখ ৩৮ হাজার ৪৬৫ শিক্ষার্থী। আজ জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে।

তবে ১ম ও ২য় শ্রেণীর সকল শিক্ষার্থীকে সব বিষয়ের বই (৩টি) প্রদান করা হচ্ছে। কিন্তু বরাদ্দের তুলনায় প্রাপ্তি কম থাকায় ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের ৩ টি করে বই প্রদান করা হচ্ছে এবং বাকী ৩টি বই প্রাপ্তি সাপেক্ষে দ্রুত প্রদান করা হবে। এছাড়া প্রাক প্রাথমিকের শিক্ষার্থীরা খাতা পেলেও পাচ্ছেনা বই।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জেলায় প্রাক প্রাথমিকের ৩৮ হাজার ১৪১ জন শিক্ষার্থীদের জন্য ‘আমার বই’ বরাদ্দ ছিল ৩৮ হাজার ১৪১টি বই ও খাতা বরাদ্দ ছিল ৩৮ হাজার ১৪১টি বই। তবে ১ টি বই প্রাপ্তি না থাকায় আজ ৩৮ হাজার ১৪১ জন শিক্ষার্থীকে ১টি করে খাতা প্রদান করা হবে। ১ম- ২য় শ্রেণীর ৮২ হাজার ৪১৩ শিক্ষার্র সকল বই (৩টি করে) প্রদান করা হবে। ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর ১ লাখ ১৭ হাজার ৮৭১ শিক্ষার্থীকে ৩ টি করে বই প্রদান করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন কারিমী বলেন, ‘উৎসবমূখর পরিবেশে আজ সকল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব হবে। নতুন বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া হবে। তবে প্রথম দিনে ৩য়-৫ম শ্রেণীর শিক্ষার্থীরা কিছু বই পেলেও সকল বই পাচ্ছেনা। প্রাপ্তি সাপেক্ষে আগামী তিন-চার দিনের মধ্যে শতভাগ শিক্ষার্থীর হাতে বই পৌঁছে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *