Spread the love

নিজস্ব প্রতিনিধি: সদর উপজেলান কুশখালী বল্ডফিল্ড এর পশ্চিম পাশের পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর জমিতে থাকা একটি শিশু গাছ ৩০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন কুশখালী বল্ডফিল্ড এলাকার মৃত আকবর আলীর ছেলে আব্দুল কাদের।

সরেজমিনে গেলে স্থানীয়রা বলেন, কুশখালী মৌজার ২১৯২ দাগে পানি উন্নয়ন বোর্ডের জমি আছে ২৮ শতক। সেই জমির পাশ দিয়ে চলে গেছে পিচের রাস্তা। সেই রাস্তার ধারে পানি উন্নয়ন বোর্ডের একটি বড় শিশু গাছ ছিল। গাছটি কুশখালী ভাইস চেয়ারম্যানের মোড় এলাকার বাবুর আলীর ছেলে কওসার আলীর কাছে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন। সপ্তাহখানেক আগে কওসার আলী সেই গাছ কর্তন করে নিয়ে যায়। এখনও গাছ কর্তনের সেই জায়গা খোড়া অবস্থায় আছে। রাস্তার ধার খুড়ে ওই গাছ কর্তন করায় এখন ওই রাস্তা দিয়ে চলাচল ঝূঁকিপূর্ণ হয়ে গেছে। এ ব্যাপারে আব্দুল কাদের বলেন, পানি উন্নয়ন বোর্ডের জমির ওই গাছ আমার বিক্রি করা উচিৎ হয়নি। এমন ভ’ল আর কখনও করবোনা।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের এসও সাইদুজ্জামান বলেন, ওখানে পানি উন্নয়ন বোর্ডের জমি আছে এটা আমিজানি। তবে গাছ কর্তনের বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো। যদি কেউ পানি উন্নয়ন বোর্ডের গাছ বিক্রি ও কর্তন করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *