Spread the love

নিজস্ব প্রতিনিধি:  আশাশুনে উপজেলার বুধহাটা বাজারের খেয়াঘাটে নদীর চর দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে । বাজারের উপর নদীর চর দখল করে দোকান ঘর নির্মাণ করা হলেও, দেখেও যেন না দেখার ভান করছে সংশ্লিষ্ট প্রশাসন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, বুধহাটা বাজারের খেয়াঘাট সংলগ্ন স্থানে সম্পূর্ণ অবৈধভাবে নদীর চর দখল করে পাঁকা স্থাপনা নির্মাণ করেন ব্যবসায়ী জৈনিক আব্দুল জলিল। পাঁকা স্থাপনা নির্মাণ করেও ক্ষান্ত হননি তিনি। দোকান ঘরের পেছনের অংশে নদীর চর ভরাট করে আবারও দোকান ঘর নির্মাণ করেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় প্রশাসনকে বিভিন্ন মাধ্যমে ম্যানেজ করে দোকান ঘরের শাটার বন্ধ করে নদীর চর দখল ও ঘর নির্মাণের কাজ করেছেন তিনি। স্থানীয় প্রশাসন বিষয়টি দেখেও, না দেখার ভান ধরে ছিল বলে বিভিন্ন সূত্রে জানাগেছে। প্রতিনিয়ত এভাবে নদীর চর অবৈধ দখল অব্যাহত থাকলে একদিকে যেমন নদী হারাবে তার চর, অন্যদিকে সরকার হারাবে মোটা অংকের রাজস্ব। এমতাবস্থায় নদীর চর থেকে এসকল ভূমিহীনদের উচ্ছেদ করে এবং সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা অপসারণ করে বেতনা নদী দখল মুক্ত করতে জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *