Spread the love

নিজস্ব প্রতিনিধি: খুটি পুতে ও ইটের স্তুপ রেখে একমাত্র চলাচলের পথ বন্ধ করে রাখার পর গতকাল সন্ধা ৬ টায় সাতক্ষীরা থানায় অভিযোগ করেন শহরের কাটিয়া এলাকার হাসানের স্ত্রী সালমা খাতুন।

সেই অভিযোগের প্রেক্ষিতে রাত ৮ টার দিকে সরেজমিনে ঘটনাস্থলে যান সাতক্ষীরা থানার ওসি স,ম কাইয়ুম। সেখানে যেয়ে ঘটনা সত্যতা পেয়ে অসহায় সালমা খাতুনের পরিবারের যাতায়াতের একমাত্র পথ উন্মুক্ত করে দেন ওসি।

জানা যায়, গত বৃহস্পতিবার খুটি পুতে এবং ইটের ইস্তুপ রেখে সাতক্ষীরা পৌরসভার ১ নং ওয়ার্ডের (কাটিয়া মাঠপাড়া) এলাকার মৃত ইন্তাজ আলীর ছেলে আবুল কালাম, তার স্ত্রী আছিয়া বেগম, ছেলে মুজাহিদ ও বাপ্পি, মৃত কোরবান আলীর ছেলে ওসমান আলী, তার স্ত্রী ফজিলা খাতুন ও পুত্র তুহিন গং মিলে গভীর রাতে সালমা খাতুনের পরিবারের একমাত্র চলাচলের রাস্তা বন্ধ করে দেন। এতে চলাচল এবং একমাত্র উপার্জনের ভ্যানটি নিয়ে বিপাকে পড়ে সালমা খাতুন ও তার স্বামী হাসান! হাসান খুটি পোতা ও ইটের স্তুপ রাখার কারন জানতে চাইলে কালাম গংরা তাদের সাথে চরম দুর্ব্যবহার ও গালাগালি করে।

সালমা খাতুন জানান, বেশ কিছুদিন যাবত উপরে উল্লেখিত বিবাদীরা আমাদের চলাচলের রাস্তায় গরুর মল-মুত্র ফেলে এলাকাবাসীকে সীমাহীন অত্যাচার করে আসছে। অত্যাচার সইতে না পেরে তাদের বাড়ির পিছনের প্রতিবেশিরা ঘরবাড়ি ফেলে অন্যত্র চলে গেছে। এখন আমাদেরকে এলাকা ছাড়া করার পাঁয়তারা করছে। গত বৃহস্পতিবার খুটি পুতে এবং ইটের ইস্তুপ রেখে আমাদের চলাচলের পথ বন্ধ করে দেয় তারা। এরপর আমি থানায় অভিযোগ দিলে ওসি স্যার ২ ঘন্টার মধ্যে ঘটনাস্থলে আসেন এবং ঘটনার সত্যতা পেয়ে চলাচলের পথ উন্মুক্ত করে দেন। আমাদের চলাচলের পথ উন্মুক্ত করে দেওয়ায় থানার মানবিক ওসিকে ধন্যবাদ জানাচ্ছি।

সাতক্ষীরা থানার ওসি স, ম, কাইয়ুম বলেন, চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এমন অভিযোগ পাওয়ার পরপরই আমি ঘটনাস্থল পরিদর্শন করি। সেকানে যেয়ে ঘটনার সত্যতা পেয়ে চলাচলের পথ আপাতত উন্মুক্ত করে দিয়েছি। এ ব্যপারে উভয় পক্ষকে মিমাংসার জন্য থানায় ডাকা হয়েছে। আশা করছি বিষয়টির স্থায়ী সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *