Spread the love

নিজস্ব প্রতিনিধি: আগামী ১৭ অক্টোবর সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন পত্র ক্রয় ও জমাদানের শেষ দিনে সাতক্ষীরায় চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্য পদে ১১ জন ও ৭টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার বিকালে ৩টি পদের বিপরীতে ৪০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং কর্মকর্তা ফারাজী বেনজির আহমেদ।

তিনি জানান, চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ’লীগ মনোনিত প্রার্থী মোঃ নজরুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী এম খলিলুল্লাহ ঝড়ু।

এদিকে মনোনয়ন জমাদানকে কেন্দ্র করে গতকাল সকাল হতে জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে উৎসব মূখর পরিবেশ বিরাজ করছিল। নিজের প্রার্থীর সমর্থনে বিভিন্ন এলাকা হতে কর্মী-সমর্থকরা সেখানে এসে ভিড় করতে শুরু করে।

দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে অসংখ্য নেতা-কর্মী ও সমর্থককে সাথে নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে আসেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আ’লীগ মনোনিত চেয়ারম্যান পদপ্রার্থী নজরুল ইসলাম। এরপর জেলা প্রশাসক ও রিটার্ণিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে মনোনয়ন পত্র জমা দেন তিনি।

এসময় তার সাথে ছিলেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান ও কাজী আক্তার হোসেন, জেলা আ’লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডা. মুনছুর আহমেদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, মহিলা বিষয়ক সম্পাদক শিমুন শামস্, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না প্রমূখ।

এছাড়া দুপুর সাড়ে ১২ টার দিকে অসংখ্য নেতা-কর্মী ও সমর্থককে সাথে নিয়ে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে আসেন সাতক্ষীরা জেলা সমিতি, ঢাকার সভাপতি, বাংলাদেশ ফ্রজেন ফুড এক্সপোর্ট এসোসিয়েশনের সহ-সভাপতি, সাবেক ছাত্রনেতা, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক এবং স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী এম খলিলুল্লাহ ঝড়ু।

এরপর জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্ণিং কর্মকর্তা ফারাজী বেনজির আহমেদের কাছে মনোনয়ন পত্র জমা দেন তিনি।

এসময় তার সাথে ছিলেন জেলা আ’লীগের সদস্য রফিকুল ইসলাম, ফিংড়ি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান, কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান আনিছুজ্জামান আনিস, জেলা জাসদের সাধারণ সম্পাদক জাকির হোসেন লস্কর, মনোয়ার হোসেন অনু, আরাফাত, খলিলুল্লাহ ঝড়ুর মেয়ে আসমাউল হুসনা ইরা প্রমুখ। উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর ইভিএমে জেলার ১হাজার ৬১জন ভোটার জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *