Spread the love

নিজস্ব প্রতিনিধি: সদরের ধূলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালামকে স্বপদে বহালের পর ক্লাসে ফিরেছেন ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল সকাল ১০ টায় জেলা শিক্ষা কর্মকর্তা ওই প্রতিষ্ঠানে যেয়ে সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং প্রধান শিক্ষককে স্বপদে বহাল রাখার ঘোষণা দিলে শিক্ষার্থীরা স্ব-স্ব ক্লাসে ফিরে যান এবং ক্লাসে অংশ গ্রহণ করেন।

সমাবেশে জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, তোমাদের যে দাবীটা ছিল সেটি যৌক্তিক। এ কারণে তোমদের প্রধান শিক্ষককে স্বপদে বহাল রাখা হয়েছে। এছাড়া সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে যে সমস্যা ছিল সেটি সমাধান হয়ে গেছে।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমাকে ভালবাস জানতাম তবে এতো ভালবাস তা জানতোম না। তোমরা যেটি করেছো তা আমি আজীবন ভ’লবোনা। তোমাদের যৌক্তিক দাবী পূরণ হয়েছে। এখন তোমরা ভালভাবে লেখাপড়া করবে। কয়েক দিনে লেখাপড়ার যে ক্ষতি হয়েছে সেটি পুষিয়ে নিতে হবে। এছাড়া এই স্কুল আমাদের সকলের। এই স্কুলের সুনাম রক্ষার্থে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মালেক গাজী, ধূলিহর ইউপির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাবু সানা প্রমূখ।

উল্লেখ্য, গত শনিবার প্রধান শিক্ষক আব্দুস সালামকে বহিস্কার ও লাঞ্ছিতের অভিযোগ করেন শিক্ষার্থী ও অভিভাবকরা। পর দিন হতে প্রধান শিক্ষককে পূর্ণবহাল ও সভাপতিকে অব্যাহতির দাবীতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ শুরু করে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *