Spread the love

প্রেস বিজ্ঞপ্তি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্নেহময়ী জননী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিক আজ। দিবসটি উদযাপন উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এবং সাতক্ষীরা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালিত হয়।

জাতীয় পর্যায়ে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

অনুষ্ঠানটি সরাসরি বিটিভিতে প্রচারিত হয় যা সম্মেলন কেন্দ্রে উপস্থিত আলোচক ও অংশগ্রহণকারীদের জন্য লাইভ প্রদর্শন করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খানসহ জেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিবৃন্দ। বক্তাগণ বঙ্গবন্ধু পরিবারে, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধে বেগম মুজিবের দৃঢ় ও স্বতঃস্ফূর্ত অবদানের উল্লেখযোগ্য দিকগুলো নিয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে সাতক্ষীরা মহিলা বিষয়ক অধিদপ্তর হতে মহিলাদের আত্মকর্মসংস্থান এর জন্য সেলাই মেশিন ও আর্থিক প্রণোদনা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *