Spread the love

নিজস্ব প্রতিনিধি: অংকের টাকার চুক্তিতে বিজিবিতে সিপাহী পদে লোক নিয়োগের নামে প্রতারণার অভিযোগে অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ দুই দালালকে আটক করেছে বিজিবি। সোমবার (১৮ জুলাই) বিকেলে তাদেরকে আটকের পর মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে প্রেস-ব্রিফিংয়ে এ তথ্য জানায় বিজিবি ব্যাটালিয়ন দপ্তর। আটকরা হলেন, সদর উপজেলার মুকন্দপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন ও একই উপজেলার কাঠালতলা গ্রামের সুমাল কুমার সানা।

সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আল-মাহমুদ জানান, ব্যাটালিয়ন সদর দপ্তরে ৯৯তম ব্যাচের সিপাহী পদে লোক নিয়োগ চলছে। সোমবার দুপুরের দিকে ব্যাটালিয়নের প্রধান গেটের সামনে সুমাল কুমার সানাকে সন্দেহজনকভাবে চলা ফেরা করতে দেখে তাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, সদর উপজেলার কাশিনাথপুর গ্রামের সনৎ সরকারকে বিজিবি’র সিপাহী পদে চাকরি দেওয়ার নাম করে অবসরপ্রাপ্ত সেনা সদস্য ইকবাল হোসেন ১০ লাখ ৫০ হাজার টাকার চুক্তি করেছেন। চুক্তি মোতাবেক সনৎ সরকার ইকবাল হোসেনকে ২টি ব্লাংক চেক প্রদান করেন। সুমাল সানার দেওয়া তথ্যেও ভিত্তিতে মুকন্দপুর গ্রামের বাড়ি থেকে আটক করা হয় ইকবাল হোসেনকে। আর জব্দ করা হয় ৬টি ব্লাংক স্টাম্প ও ২টি ব্লাংক চেক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল হোসেন দীর্ঘদিন চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছেন বলে স্বীকার করেছেন। মঙ্গলবার দুপুরে আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে সাতক্ষীরা থানায় সোপর্দ করা হয়েছে।

সাতক্ষীরা থানার ডিউটি অফিসার এসআই শাহজালাল বলেন, বিজিবির পক্ষ থেকে মামলা করে আসামীদের থানায় হস্তান্তর করার পর তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *