Spread the love

আশাশুনিতে ভূমিহীদের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত মুজিববর্ষের ঘর পাওয়ার দাবিতে এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় অনুষ্ঠিত মানিকখালী ব্রিজ সংলগ্ন এলাকায় ওই বিক্ষোভ মিছিল ও সমাবেশে ভূমিহীন নেতা মো. রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সভাপতি মো. আব্দুস সাত্তার।

তিনি বলেন, মুজিববর্ষের ঘোষিত অসহায়দের মধ্যে কয়েকজন এই ঘর পাচ্ছেন। এই ঘর বরাদ্দে চলছে চরম অনিয়ম ও দুর্নীতি। প্রকৃত ভূমিহীনরা পাচ্ছে না এই ঘর ও জায়গা। এই সকল ঘর ও জায়গা পাচ্ছে যারা তাদের মধ্যে অনেকের ঘর ও জায়গা-জমি আছে। ওই সকল ব্যক্তি ঘরগুলো পাওয়ার যোগ্য নহে। অথচ কতিপয় ভূমিহীন নামধারী নেতাদের ম্যানেজ করে কিছু ব্যক্তি এমন ঘর ও জায়গা দখলে নিয়েছে।

এছাড়াও ভূমিহীনদের ঘর দেওয়ার নামে একটি কুচক্রিমহল অর্থবাণিজ্যের পায়তারা চালাচ্ছে। এমনকি বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে গ্রামে লোক পাঠিয়ে অসহায় ভূমিহীনদের কাছ থেকে মোটা অংকের টাকাও লুপে নিচ্ছে তারা। এই কুচক্রিমহল ভূমিহীন সমিতির নাম ভাঙ্গিয়ে যে অন্যায় চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে তাদের চিহ্নিতপূর্বক দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার আহবান জানান। এছাড়াও তিনি বলেন, জেলার উন্নয়নে প্রকৃত ভূমিহীনরা যাহাতে খাস জমি ও ঘর পায় তার সু-ব্যবস্থা করতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক এমপিসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর শাখার সাধারণ সম্পাদক গ্রাম্য ডা. গোলাম কিবরিয়া, শ্যামনগর উপজেলা ভূমিহীন সমিতির সভাপতি মোখছেদ আলী, ভূমিহীন নেত্রী জাহানারা, দৈনিক যুগের বার্তা পত্রিকার প্রতিনিধি সাহেব আলী প্রমুখ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি ও মুজিববর্ষের ঘর পেতে ফরম জমা দিয়েছেন ভূমিহীনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *