Spread the love

স্টাফ রিপোর্টার: বালিশ কান্ডকেও হার মানিয়ে এবার ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সদ্য সাবেক আহ্বায়ক এজাজ আহমেদ স্বপন একদিনে ঢাকায় যাতায়াত খরচ আড়াই লক্ষ টাকা দেখিয়েছেন। এভাবেই বিভিন্ন খ্যাত দেখিয়ে প্রায় অর্ধকোটি টাকার তহবিল তচ্ছরুপ, অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগে ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়কের পদ থেকে এজাজ আহমেদ স্বপনকে অপসারণ করা হয়েছে। একই আদেশে আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমানকে ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক এর দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার চার সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি তাদের দায়িত্ব গ্রহণ করেছেন এবং এসোসিয়েশন সচল রেখে আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাচন সম্পন্ন করার  লক্ষে কার্যক্রম শুরু করেছে।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর আহ্বায়ক মিজানুর রহমান জানিয়েছেন, বিগত চার মাসে বিদায়ী আহ্বায়ক এজাজ আহমেদ স্বপন কমিটির অনুমোদন ছাড়াই প্রায় অর্ধকোটি টাকার তহবিল তচ্ছরুপ করেছেন। তিনি তার একক সিদ্ধান্ত অনুযায়ী এসোসিয়েশনের কার্যক্রম পরিচালনা করায় কমিটির অন্যান্য সদস্যদের মাঝে ক্ষোভের সঞ্চার হতে থাকে। যার ফলশ্রতিতে আহ্বায়ক কমিটির ১ নং সদস্য মাকসুদ খানের সভাপতিত্বে গত ২৯ মার্চ আহ্বায়ক কমিটির চারজন সদস্য জরুরি সভায় মিলিত হয়ে আহ্বায়ক এজাজ আহমেদ স্বপনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে তাকে পদ থেকে অপসারণের সিদ্ধান্ত গ্রহণ করে। গত ৫ এপ্রিল ওই সভার গৃহীত সিদ্ধান্তের রেজুলেশনের কপিসহ কমিটির সদস্য আশরাফুজ্জামান আশু, রামকৃষ্ণ চক্রবর্তী, মাকসুদ খান ও মিজানুর রহমান অত্র প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণকারী সংস্থা খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর এর পরিচালক বরাবর আবেদন করেন।

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির চার জন সদস্যের আবেদনের প্রেক্ষিতে খুলনার বিভাগীয় শ্রমঅধিদপ্তরের পরিচালক উভয় পক্ষকে গত ১০ এপ্রিল তার দপ্তরে হাজির হওয়ার নোটিশ প্রদান করেন। চারজন আবেদনকারী সশরীরে ও ভার্চুয়ালি বিভাগীয় শ্রমঅধিদপ্তরের পরিচালকের কাছে পৃথকভাবে জবানবন্দি প্রদান করেন। অপরদিকে অভিযুক্ত বিদায়ী আহবায়ক এজাজ আহমেদ স্বপন লিখিতভাবে তার বক্তব্য পেশ করেন। উভয় পক্ষের বক্তব্য ও অভিযোগ পর্যালোচনা করে বিভাগীয় শ্রমঅধিদপ্তরের পরিচালক সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক এর পদ থেকে এজাজ আহমেদ স্বপন কে অপসারণ করেন। একই আদেশে তিনি অত্র অ্যাসোসিয়েশনের কার্যক্রম সচল রাখা ও আদালতের নির্দেশনা অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে আহ্বায়ক কমিটির চার জন সদস্যের প্রস্তাব অনুযায়ী মিজানুর রহমানকে আহ্বায়কের পদে নিযুক্ত করেছেন। ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক মিজানুর রহমান জানিয়েছেন, দায়িত্ব পাওয়ার পর প্রথম সভায় আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাচন সম্পন্ন করার, তহবিল তচ্ছরূপসহ একাধিক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়েছে।

অপরদিকে, অপসারিত আহ্বায়ক এজাজ আহমেদ স্বপন তার বিরুদ্ধে আনীত তহবিল তচ্ছরূপ সহ সকল অভিযোগ অস্বীকার করে বলেছেন, আসন্ন নির্বাচন বানচাল করার লক্ষে তাকে আহ্বায়কের পদ থেকে অপসারণ করা হয়েছে।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *