Spread the love

নিজস্ব প্রতিনিধি: সদরের বাঁশদহা ইউনিয়নের ভবানীপুর হাইস্কুল মোড়ে আ’লীগের সাইনবোর্ড টানিয়ে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

ভবানীপুর গ্রামের আব্দুস সামাদ সরদারের ছেলে ও ইউনিয়ন আ’লীগের সদস্য তজিবার রহমান মুকুল রাস্তার ধারে পর্দা টানিয়ে সেই পর্দার ভেতরে রড দিয়ে পাইলিং ও বিম তৈরী করে পাকা স্থাপনা নির্মাণ করছেন। স্থানীয় এক আ’লীগ নেতার ইন্ধনে এক জনপ্রতিনিধির নাম ভাঙিয়ে ওই স্থাপনা নির্মাণ করছেন বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, মুকুল দীর্ঘদিন যাবত পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে বসবাস করছেন। ইউপি নির্বাচনের সময় রাস্তার ধারে রান্নাঘরের পাশে বাঁশ দিয়ে আ’লীগের প্রার্থীর নৌকা প্রতিকের অফিস তৈরী করেন। পরবর্তীতে ওই অফিসটাকে ৮ নং ওয়ার্ড আ’লীগের অফিস হিসেবে ব্যবহার করতে দেন তিনি। সম্প্রতি  রাস্তার ধারের সেই রান্নাঘর ভেঙে পর্দা টানিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ করছেন। তিনি নিজেকে এতই প্রভাবশালী মনে করেন যে কারো কথায় তিনি কর্ণপাত করছেননা।

এ ব্যাপারে তজিবর রহমান মুকুল বলেন, আমি ওই জমি দীর্ঘদিন যাবত বসবাস করছি। এছাড়া যে ঘর বানাচ্ছি সেই ঘর কিছুদিনের জন্য আ’লীগের অফিস হিসেবে ব্যবহার করতে দেবো। স্থানীয় এক জনপ্রতিনিধির নাম উল্লেখ করে তিনি বলেন, ‘এই ঘর করার জন্য ওই জনপ্রতিনিধি ইট পাঠিয়ে দেছেন। তিনি বিষয়টি জানেন।’ তবে ওই জনপ্রতিনিধির কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছুই জানেনা বলে জানান।

পানি উন্নয়ন বোর্ডের সেকশন অফিসার সাইদুজ্জামান বলেন, ‘বিষয়টি জানার পরপরই মুকুলের বিরুদ্ধে নোটিশ করা হয়েছে। সেই নোটিশ মুকুলের ছেলে রিসিভ করেছে। তাকে কাজ বন্ধ করতে বলা হয়েছে। যদি নির্দেশনা অমাণ্য করে মুকুল পানি উন্নয়ন বোর্ডের ওই জায়গায় স্থাপনা নির্মাণ করেন তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *