Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা কলেজে শনিবার সকাল ১০ টায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের সভাপতি মাষ্টার আনিস উদ্দিন।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও কলেজের প্রতিষ্ঠাতা এস এম শওকত হোসেন। বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে ১৯৭১ সালের যুদ্ধের বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেণ মুক্তিযোদ্ধা ডাঃ আবুল হোসেন। অনুষ্ঠান শেষে ঝাউডাঙ্গা কলেজের পক্ষ থেকে তাকে মুক্তিযোদ্ধা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথি এস এম শওকত হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চের ভাষনের মাধ্যমে দেশবাসীকে ঐক্যবদ্ধ করেছিলেন। বাঙালী জাতির স্বার্থে, দেশের স্বার্থে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষনার মধ্য দিয়ে এবং তার নেতৃত্বের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছিলাম। এছাড়াও তিনি বলেন, মুক্তিযোদ্ধার চেতনায় শোষণমুক্ত, দূর্ণীতিমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলবো।
এছাড়াও বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ ডঃ গোপাল চন্দ্র সরদার।

উপস্থিত ছিলেন তুজলপুর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনসহ কলেজের সহকারি অধ্যাপকবৃন্দ, প্রভাষকবৃন্দ এবং শিক্ষক শিক্ষার্থীরা।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব পালন করেন প্রভাষক হাসান মাহমুদ রানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *