Spread the love

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্রীয় বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দেশে আজ গণতন্ত্র নেই। এই সরকারের আমলে দেশের কোন জনগণ আজ ভালো নেই। এই সরকারকে হঠাতে আন্দোলনের কোন বিকল্প নেই।

রোববার দুপুরে শহরের অদুরে তুফান কনভেনশন সেন্টারে সাংগঠনিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিমের সঞ্চালনায় তিনি আরো বলেন, সকল ভূলভ্রান্তি শুধরিয়ে আমরা সামনে এগোবো। প্রয়োজনে আমরা সমঝোতা করবো, ত্যাগ করবো। পার্টি এখন ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করছে। সাতক্ষীরার অনেক ঘটনা, অনেক কিছু আমাদের স্মৃতিতে আছে যেগুলো আমরা অপসারণ করতে পারবো না। তবে দলের পূণর্গঠনের স্বার্থে এগুলো দূরে রেখে আমাদের যাত্রা শুরু করতে হবে। দেশের এই সকটময় মূহুর্তে নেত্রীকে নিয়ে দলের গণতান্ত্রিক আন্দোলনে সরকার যা করছে সেটিই আমাদের মর্ম পীড়ার কারণ। তবুও আমাদের ধৈর্য্য ধারণ করেই এগোতে হবে। সাতক্ষীরা দিয়েই আমরা আমাদের কার্যক্রম শুরু করছি। সাতক্ষীরার নেতৃবৃন্দ কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক পরবর্তী কার্যক্রম সম্পন্ন করবেন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি টেনে তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বাংলাদেশের সবচেয়ে একজন জনপ্রিয় নেতা। অথচ তাকে বিদেশে চিকিৎসার সুযোগ না দেওয়া খুবই অমানবিক। তিনি এ সময় বেগম খালেদা জিয়া যাতে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বর্তমান সরকারের কাছে অনুরোধ জানান।

এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ ২৩ বিএনপি নেতা-কর্মীর নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবী জানান। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির সহ-সভাপতি চেয়ারম্যান আব্দুর রউফ, রহমতুল্লাহ পলাশ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও পৌর বিএনপির সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ তারিকুল হাসান, বিএনপি নেতা ও পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শেখ মাসুম বিল্লাহ শাহীন, সাংগঠনিক সম্পাদক শাহ মোঃ কামরুজ্জামান, আশাশুনি উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হেদায়েতুল ইসলাম, সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, শ্যামনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান কবির প্রমুখ। সভায় এসময় জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদলের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *