Spread the love

কামরুল হাসান: কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এবং আমাদের কলারোয়া প্রকল্প ও ঢাকা আহছানিয়া মিশনের সহযোগিতায় “শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াশ কার্যক্রমে শিক্ষকদের ভূমিকা ও ওয়াশ ফান্ড বিষয়ক কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টায় কলারোয়া উপজেলা ম্যধ্যমিক শিক্ষা অফিসারের অফিস রুমে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া পৌর মেয়র প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান বুলবুল।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুপেয় পানির ব্যবস্থা করার জন্য একটি প্রকল্প হাতে নেওয়ার আহবান জানান ঢাকা আহছানিয়া মিশন কর্তৃপক্ষকে। এছাড়া পৌরসভার নিজস্ব অর্থায়নে পৌরবাসীকে সুপেয় ও নিরাপদ পানি সরবরাহ করা হচ্ছে যা পর্যায় ক্রমে বাড়ানো হবে বলে তিনি জানান। এছাড়া ডেঙ্গু ও করোনা প্রতিরোধে পরিষ্কার -পরিছন্নতা অভিযান ও মশা নিধন স্প্রে চলমান থাকবে।

অনুষ্ঠানের সভাপতি আবদুল হামিদ তার বক্তব্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে ঢাকা আহছানিয়া মিশনের দেওয়া ডিভাইস ও ওয়াশরুম পরিষ্কার করাসহ, ওয়াশ ফান্ড চালু রাখা ও খোলা, এবং পৌরসভা থেকে পানি পরীক্ষা করার তাগিদ দেন। তিনি আরো বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে “সততা স্টোর” এর কার্যক্রম চালুর ব্যাপারে অচিরেই পদক্ষেপ নেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলারোয়া পৌরসভা উপ সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) এস,এম, সোহরাওয়ার্দী হোসেন, প্রধান শিক্ষক মোঃ আমানুল্লাহ আমান, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, প্রধান শিক্ষক রুহুল আমিন, প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল, সহকারী শিক্ষক শেখ শাহাজাহান আলি শাহিন, নাজনীন হাসিনা, সহকারী সুপার মোঃ আয়নুদ্দীন আহমেদসহ একাধিক সাংবাদিকবৃন্দ।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা আহছানিয়া মিশনের প্রকল্প ব্যবস্থাপক মোঃ আয়ুব আলী।

অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের ফিল্ড অর্গানাইজার সোহেল হোসেন বাবু।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *