Spread the love

নিজস্ব প্রতিনিধি: বিদ্যালয়ের শ্রেণীকক্ষে প্রবেশপথেই হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থা। কোভিড-১৯ সচেতনতায় ফেস্টুন ও পোস্টার। শিক্ষার্থীদের বিদ্যালয়ে প্রবেশের আগে মূল ফটকে শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। সেখানে ফুলের পাপড়ি দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছেন শিক্ষকেরা।

শিক্ষক–শিক্ষার্থী সবার মধ্যে যেন প্রাণের উচ্ছ্বাস। আজ রোববার সকালে সাতক্ষীরা সদর উপজেলার ১৮নং খানপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এই চিত্র দেখা যায়।

শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রধান জাকির হোসেন বলেন, আজ বিদ্যালয়ের ৩য় ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীরদের পাঠদান করানো হয়েছে। ৩য় ও ৫ম শ্রেণীতে শিক্ষার্থী সংখ্যা ৮৬জন। প্রথম দিন উপস্থিত ছিল ৭৭ জন। এসময় তিনি আরো জানান, আজ সকাল সাড়ে নয়টা থেকে এই প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরুর কথা ছিল। তবে সকাল আটটা থেকেই শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা স্কুলের সামনে ভিড় জমান। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থী ও অভিভাবকেরা স্কুলে আসেন। হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়। করোনার বিষয়ে সচেতনতায় ছিল নানা উদ্যোগ।

এসময় তিনি আরো জানান, স্কুলগুলোটিতে স্বাস্থ্যবিধির বিষয়টি গুরুত্ব দেওয়া হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখা ও হ্যান্ড স্যানিটাইজারসহ অন্য স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী পর্যাপ্ত রাখা হয়েছে।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *