*/
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা সরকারি শিশু পরিবারে শেখ রাসেল দিবস পালিত শ্যামনগর: পুজামন্ডপ পরিদর্শন করলেন গাবুরা ইউপির চ্যেয়ারমান পদপ্রার্থী মিজান দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন শিবপুরের জননন্দিত জননেতা শওকত আলী কলারোয়া: ওয়াস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সাতক্ষীরা: শেখ হাসিনার জন্মদিনে ছাত্রলীগ সম্পাদকের নেতৃত্বে আনন্দ মিছিল ও সমাবেশ পরকীয়া প্রেমিকের সাথে পালিয়ে আসা নোয়াখালীর গৃহবধূ সাতক্ষীরা থেকে উদ্ধার দেবহাটা: স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা: ভারতে পালানোর আগেই প্রেমিক গ্রেপ্তার সাতক্ষীরা থানা পুলিশের অভিযানে ৯ আসামী গ্রেফতার দেবহাটা: ১০ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ সাতক্ষীরা: ৭৪ জনের মাঝে সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ
সাতক্ষীরা: শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষ: ঘটনাস্থল পরিদর্শনে পিবিআই

সাতক্ষীরা: শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষ: ঘটনাস্থল পরিদর্শনে পিবিআই

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক মহিলা ইউপি সদস্যর স্বামীকে মারপিট ও ঘের দখলের অভিযোগে দায়েরকৃত মামলার দায়িত্ব পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে পিবিআই সাতক্ষীরার সাব ইন্সপেক্টর ইব্রাহীমের নেতৃত্বে একটি তদন্ত দল ওই এলাকা পরিদর্শন করেন।

পিবিআই এর তদন্তদলটি শিবপুর ইউনিয়নের ঝিটকী গ্রামের ঘটনাস্থল এবং স্থানীয় লোকজন এবং সংঘর্ষের সময় উপস্থিত ব্যক্তিদের সাথে এসময় কথা বলেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, শিবপুর ইউনিয়নের খানপুর গ্রামের মৃত. সুলতান সরদারের ছেলে ও ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য খালেদা খাতুনের স্বামী বাবর আলীর সাথে পাশ্ববর্তী ঝিটকী গ্রামের কাজন সরকারের ছেলে ও স্থানীয় ইউপি সদস্য মহাদেব সরকারের জমিসংক্রান্ত বিষয়কে কেন্দ্রকরে দীর্ঘদিনধরে বিরোধ চলছিলো। তবে বিভিন্ন সময় সংখ্যালঘু সম্প্রদায়ের পদবী ব্যবহার করে মহাদেব সরকার বিভিন্ন ভাবে বাবর আলীকে হেনস্তাকরে তার ঘের দখল করার চেষ্টা করতে থাকে। এনিয়ে উভয়ের ভিতরে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটে। আর এসংক্রান্ত বিষয়ে সাতক্ষীরা আদালতসহ সাতক্ষীরা সদর থানায় ২০টিরও বেশি পাল্টাপাল্টি মামলা ও লিখিত অভিযোগ রয়েছে উভয় পক্ষের। তবে মহাদেব সরকার স্থানীয় ইউপি সদস্য ও সংখ্যালঘু সম্প্রদায় লোক হওয়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের সংগঠনসমূহকে নিয়ে বাবর আলীর সাথে তার ব্যক্তিগত শত্রুতাকে জাতিগত বা ধর্মীয় ইস্যুতে পরিণত করে বলে জানান স্থানীয়রা।

এসময় তারা জানান, মহাদেব সরকার তার জমিসংক্রান্ত বিরোধকে জাতিগত বিরোধে পরিণত করায় সামাজিক ও প্রশাসনিকভাবে হেনস্তার শিকার হন বাবর আলী। সর্বশেষ গত ২০ আগস্ট সকালে মহাদেব সরকারের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী বাবর আলীর মৎস্য ঘেরের মাছ জাল দিয়ে ধরে নেন। এবং ওইদিন রাত আটটার সময় মহাদেব সরকারের নেতৃত্বে তার ভাই জয়দেব সরকার, খানপুরের আব্দুল্লাহ্ খোকন, শাহিন হোসেন ,মোজাহিদ হোসেন, নাথুয়াডাঙ্গার শাহিন, ঝিটকীর ব্রজেন মন্ডল, জয়দেব সরকার, রকিবুল ইসলাম, রবি হোসেন, স্বপন ঢালী, ধনঞ্জয় সরকারসহ সহস্রাধিক সন্ত্রাসী বাহিনী ধারালো অস্ত্র হাতে মারাত্মকভাবে সজ্জিত হয়ে বাবর আলীর ঘেরের বেড়িবাঁধ কেটে দিয়ে বাবর আলীর জমি দখল করে নেওয়ার চেষ্টা করতে থাকে। বিষয়টি জানতে পেরে বাবর আলী এসে বাঁধা দিলে মহাদেব সরকারসহ তার সন্ত্রাসী বাহিনী বাবর আলীর উপরে অতর্কিত হামলা করে। এসময় বাবর আলীকে আহত অবস্থায় বেঁধে রেখে তার ঘেরে থাকার ঘর ভাংচুরসহ ঘেরের বেড়িবাঁধ কেটে দেয়। এবিষয়ে বাবর আলী বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় মামলা করতে ব্যর্থ হয়ে গত ২৪শে আগস্ট সাতক্ষীরা আদালতে একটি মামলা দায়ের করেন (মামলা নং: ৬৫২/২১)। পরবর্তী ২৬শে আগস্ট মামলাটি তদন্ত করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেয় আদালত।

এবিষয়ে ভুক্তভূগী বাবর আলী জানান, ব্যক্তিগত শত্রুতাকে জাতিগত ও ধর্মীয় ইস্যু হিসেবে ব্যবহার করছে মহাদেব সরকার। একারনে তিনিসহ তার গোটা পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে তিনি আরো বলেন, আমি সুষ্ঠু বিচার চাই। আইনের চোখে যদি আমি অপরাধী হয় তাহলে আইনের সাজা মেনে নিতে আমার কোন আপত্তি নেই। তবে আইনের চোখে আমি অপরাধী নাহলে আমি মহাদেব সরকারের দৃষ্টান্তমূলক শাস্তিচাই।





All rights reserved © Satkhira Vision

Design & Developed BY ThemesBazar.Com

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/comsatkhira/public_html/wp-includes/functions.php on line 5107