Spread the love

নিজস্ব প্রতিনিধি: ২০০৪ সালের ২১শে আগস্ট বাংলাদেশের রাজনীতির প্রেক্ষাপটে একটি কলঙ্কময় দিন। স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য করার জন্য ওইদিন শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়।

আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ নেতৃবৃন্দের মানবঢালের কারণে জননেত্রী শেখ হাসিনা সেদিন প্রানে বেঁচে গেলেও তাঁর চোখ ও কান ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু সেই ঘটনায় নিহত হন ততকালীন মহিলা লীগের সভাপতি আইভি রহমান ও ২৪ জন নেতাকর্মী। এছাড়া বহু নেতাকর্মী সেই হামলায় আহত হয়ে এখনও সেই দুঃসহ স্মৃতি বহন করে চলেছে।

সাতক্ষীরা জেলা ও পৌর তাঁতী লীগ ২০০৪ সালের ২১শে আগস্ট নিহতদের স্মরণে আজ রাত ১২.০১ মিনিটে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা জেলা তাঁতী লীগের সভাপতি কাজী মারুফ, সিনিয়র সহ সভাপতি মিলন রায়, সহ সভাপতি জাভেদ হোসেন টিপু, সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ ফিরোজ, বিকাশ চন্দ্র, সবুজ কুমার মন্ডল, হোসেন মাহমুদ ক্যাপ্টেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জি এম আলমগীর হোসেন মিঠু, দপ্তর সম্পাদক শাওন মাহমুদ, সদস্য গাইন পলাশ, পৌর তাঁতী লীগের সভাপতি রাশিদুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক সামিউল ইসলাম জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, সাতক্ষীরা যুব ঐক্য পরিষদের সদস্য সচিব রণজিৎ ঘোষ, সদস্য কর্ণ বিশ্বাস কেডি প্রমুখ।

কর্মসূচি শেষে নেতৃবৃন্দ সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *