Spread the love

মুন্না, কলারোয়া: কলারোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উৎযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার পরিষদ চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির পার্শ্বে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পৌরসভা, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, ক্রীড়া ও সামাজিক সংগঠনের কর্মকর্তাবৃন্দ। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, প্রধান বক্তা ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য বি এম, নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল,
সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) আল আমীন, বীর মুত্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জিয়াউর রহমান, থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির। অন্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিবিদ রফিকুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা রবীন্দ্র নাথ মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, প্রাণি সম্পদ কর্মকর্তা অমল সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা নুরে আলম নাহিদ, সহকারী আইসিটি গ্রোগ্রামার মোতাহার হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, পৌর কাউন্সিলরবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক, সাংবাদিক ও সুধিবৃন্দ। অনুষ্ঠানে উদীয়মান ক্রীড়া ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠক ও অস্বচ্ছল ক্রীড়াবিদদের হাতে ক্রেস্ট প্রদান করে পুরস্কৃত করা হয়। সবশেষে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

এদিকে, শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন অফিস- আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, ক্রীড়া ও সামাজিক সংগঠনের কার্যালয়ে দৃষ্টিনন্দন ব্যানার ও ড্রপ ডাউন ওয়াল ব্যানার প্রদর্শন করা হয়েছে বলে জানা যায়।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *