Spread the love
নাজমুল শাহাদাৎ জাকির: গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত খুলনা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ করোনা ডেডিকেট হাসপাতালে ৬ জন ও একটি বেসরকারি ক্লিনিকে আরও ২ জনের মৃত্যু হয়েছে।
সাতক্ষীরায় এক দিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৭ দশমিক ৭ শতাংশে। করোনার শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ২ হাজার ৯৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন করেনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৮১ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা আক্রান্ত নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।

এদিকে জেলা প্রশাসনের তৃতীয় দফা ঘোষণায় কঠোর বিধি-নিষেধের মধ্য দিয়ে চলছে তৃতীয় সপ্তাহের লকডাউন। ২৪ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। করোনার উর্ধমুখী হওযায় লকডাউন বাস্তবায়নে পুলিশ শহরের মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে। কিন্তু স্বাস্থ্যবিধি মানতে অনীহা সাধারণ মানুষের। স্থানীয় হাট-বাজারগুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোন ভাবে স্বাস্থ্যবিধি মানছে না মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *