Spread the love

দেবহাটা প্রতিনিধি: এবছর মাননীয় প্রাধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের টাকা প্রাপ্তির আওতায় এসেছেন দেবহাটার প্রায় একুশ হাজার পরিবার। উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৫টি ওয়ার্ড থেকে এসব সুবিধা ভোগীদের বাছাই করে তালিকা প্রণয়ন করেছেন স্ব-স্ব ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও মেম্বরা।

বাছাইকৃত মোট বিশ হাজার ছয়শ আটাত্তর পরিবারের প্রত্যেকের মাঝে রবিবার দিনব্যাপি উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের সাড়ে চারশ টাকা হারে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

তবে এই সহায়তা বিতরণকে ঘিরে ইউনিয়ন পরিষদ গুলোতে সাধারণ মানুষের ঢল নামলেও সেখানে ছিলোনা করোনা থেকে রক্ষার তেমন কোন সুরক্ষা ব্যবস্থা। এমনকি কোনো ইউনিয়ন পরিষদে এসব মানুষদের হাত ধোয়া বা স্যানিটাইজ করার ব্যবস্থাও রাখেনি কর্তৃপক্ষ।

আর মাস্ক ছাড়াও মানুষের ঢল ছিল আশঙ্কাজনক বেশি। স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মানাতে কড়াকড়ি না থাকায় প্রধানমন্ত্রীর দেয়া টাকা পেতে গাদাগাদি করে ঘন্টার পর ঘন্টা ধরে কড়া রোদের মধ্যেও ইউনিয়ন পরিষদ গুলোতে ভিড় করে দাড়িয়ে থাকতে দেখা যায় সুবিধাভোগী পরিবারের হাজার হাজার নারী, পুরুষ ও শিশুদের।

চারটি ইউনিয়নে অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান।

আর সখিপুর ইউনিয়ন পরিষদে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। উদ্বোধনকালে প্রত্যেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *