Spread the love

এসভি ডেস্ক: মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টয় আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৫৭৯ জনে। এছাড়া এ সময়ে নতুন করে আরও এক হাজার ৩৬৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। ফলে দেশে এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জনে।

রবিবার (২ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৬৫৭ জন করোনামুক্ত হয়েছে। এ পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৮টি নমুনা। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৩৮ জন, চট্টগ্রামে ১৪ জন, রাজশাহীতে ১, খুলনায় ৫, বরিশালে ৭, সিলেটে ১, রংপুরে ২, ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল।

এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *