কলারোয়া: বাইরে থেকে আসা আম ক্রেতাদের থাকতে হবে কোয়ারেন্টাইনে – Satkhira Vision

May 14, 2021, 11:17 am

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরা: ঈদ সামগ্রী নিয়ে অসহায়ের বাড়ি বাড়ি ছুটছেন সাঈদ হারানো টাকার ব্যাগ মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য মোহায়মেনুল তালা: অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক নজরুল ইসলাম সাতক্ষীরা: এতিমদের সাথে ছাত্রলীগের ইফতার সাতক্ষীরা: সাপ্তাহিক সূর্যের আলোর উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ স্ত্রী হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার সাতক্ষীরা: ভুল নাম্বারে চলে যাওয়া বিকাশের টাকা উদ্ধার করলো পুলিশ শ্যামনগর: আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা প্যাকেজ বিতরণ তালাঃ হাজরাকাটীর সেলিম গাজীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ  কলারোয়া: ফেনসিডিলসহ মহিলা মাদক ব্যবসায়ী আটক
কলারোয়া: বাইরে থেকে আসা আম ক্রেতাদের থাকতে হবে কোয়ারেন্টাইনে

কলারোয়া: বাইরে থেকে আসা আম ক্রেতাদের থাকতে হবে কোয়ারেন্টাইনে

মুন্না, কলারোয়া: কলারোয়ার বাগুড়ি-বেলতলার আমের হাট পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম।

রোববার বাগুড়ি-বেলতলার আমের হাট পরিদর্শন করেন ওই কর্মকর্তারা। সেখানে করোনা পরিস্থিতিতে নিরাপদ আম বাজারজাতকরণ দেখে ওই কর্তকর্তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাগুড়ি-বেলতলা আম ব্যবসায়ী সমিতির সভাপতি ইউপি সদস্য নাসির, সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিলন, উপ-সহকারী কৃষি অফিসার একেএম মামুনুর রশিদ, মৃনাল কান্তি সরকার, গোলাম রসুল, এএসআই নুরুজ্জামান, আম ব্যবসায়ী শরিফুল ইসলাম, এসআর এন্টারপ্রাইজের প্রোপ্রাইটার আম ব্যবসয়ী ও ইউপি সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য-এখানকার ব্যবসায়ীরা সরকারি আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে সঠিক সময়ে আম বাজারজাত করছেন। বর্তমানে গোবিন্দভোগ আম ভাঙা শুরু হয়েছে। বাজারে এই আমের প্রতি মণ বিক্রি হচ্ছে-১৮০০শ থেকে ২০০০ হাজার টাকা। স্বাস্থ্যবিধি মেনে এই হাটে চাষীরা ন্যায্যমূল্যে আম বিক্রয় করছেন।

কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম বলেন, বাইরে থেকে যারা আম কিনতে আসবেন, তাদেরকে কমপক্ষে তিন দিন কোয়ারিন্টাইনে থাকতে হবে।

এছাড়া আম চাষিদের সুবিধার্থে ২১মে হিমসাগর, ২৭ মে ল্যাংড়া, ৪জুন আম্রপালি ভাঙার তারিখ নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো জানান, এবছর এখনো কলারোয়ায় ঝড়-বৃষ্টি হয়নি। তাপদাহে আম কিছুদিন আগে থেকে পরিপক্ক হয়েছে। তাই ভাঙার দিন ও তারিখও এগিয়ে আনা হয়েছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT