Spread the love

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসা ও সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া ওই বিদ্যালয় দুটির ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করে রোড পেইন্টিং ও নো-স্মোকিং বোর্ড স্থাপন করা হয়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে এইড ফাউন্ডেশন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটভুক্ত সংগঠন ‘মৌমাছি’ এর যৌথ উদ্যোগে ওই কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন এবং সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ মনিরুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাক্ষ প্রকৌশলী মশিউর রহমান, ইন্সট্রাক্টর আবুল কালাম আজাদ, রঞ্জন কুমার সরকার, মোঃ সফিকুল ইসলাম, মোঃ আনিসুর রহমান, মোঃ আব্দুল আলিম, সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসার প্রধান মুফতি মুহাম্মদ আসাদুজ্জামান, প্রধান মুহতামিম মুহাম্মদ সিরাজুল ইসলাম ও মুহাম্মদ ইকবাল হোসেন, বাংলাদেশ তামাক বিরোধী জোটের স্থানীয় প্রতিনিধি ‘মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, এইড ফাউন্ডেশন এর প্রকল্প কর্মকর্তা কাজী মোহাম্মদ হাসিবুল হকসহ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উদ্বোধনীকালে অতিথিরা বলেন, ‘আজ থেকে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে কোন তামাকজাত দ্রব্যর দোকান থাকবেনা, এই ঘোষণা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *