Spread the love

মুন্না, কলারোয়া: পবিত্র রমজানে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে পুষ্টিকর খাদ্যদ্রব্য বিতরণ করেছে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২১ উপলক্ষে রবিবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে স্বাস্থ্যবিধি মেনে অর্ধশতাধিক অসহায় নারী-পুরুষের মাঝে প্যাকেটভর্তি পুষ্টিকর বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

৮০জন মানুষের মাঝে প্রতি প্যাকেটে চাল ৮ কেজি, আলু ৪ কেজি, ডাল ১ কেজি, সয়াবিন তেল ১ কেজি, পেয়াজ ১ কেজি ও সাবান ১পিচ করে প্রদান করা হয়।

“খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন”- শীর্ষক প্রতিপাদ্যে পুষ্টিকর খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রমে উপস্থিতিদের সুষম খাবারের উপর বিশেষ গুরুত্বারোপ করেন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকগণ।

তাঁরা বলেন, ‘প্রত্যেককে সুষম খাবারের মধ্যে ভাত-আলু-ডাল-তেল, তরিতরকারিসহ খাবারসমৃদ্ধ তাপ ও শক্তিদায়ক খাবার, মাছ-মাংস-ডিম-দুধ ইত্যাদি সমৃদ্ধ ক্ষয়পূরণ ও বৃদ্ধিকারক খাবার এবং বিভিন্ন ফলমূল-সবজি সমৃদ্ধ রোগ প্রতিরোধক খাবার নিয়মিত গ্রহণ করা উচিত। করোনাকালীন সময়ে পুষ্টিকর খাবার গ্রহণের কোন বিকল্প নেই।’

সমাজের বিত্তবানদের পুষ্টিকর খাদ্য গ্রহণের পাশাপাশি সুবিধাবঞ্চিতদের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরণের আহবান জানানো হয়।

পুষ্টিকর খাদ্যদ্রব্য বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ইউএইচ এন্ড এফপিও) ডাক্তার জিয়াউর রহমান, মেডিকেল অফিসার (এমওডিসি) ডাক্তার গাজী আশিক বাহার, মেডিকেল অফিসার ডাক্তার অহিদুজ্জামান, প্রধান অফিস সহকারী আবুল কালাম আজাদ, স্বাস্থ্য পরিদর্শক (এইচআই) নজরুল ইসলাম, গোলাম সরোয়ার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক (এএইচআই) রেজোয়ান উল্যাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *