Spread the love

কলারোয়া প্রতিনিধি: ‘আজ সকালেই ঘেরের মাছ ধরে বিক্রি করার কথা ছিল। কিন্তু সেটা আর হলো না। রাতের আঁধারে বিষ দিয়ে ঘেরের সব মাছ মেরে ফেলেছে দূর্বৃত্তরা। এক লাখ টাকা লোন ও দুই লাখ টাকা অন্য মানুষের কাছ থেকে ধার নিয়ে মাছ চাষ করছিলাম। এখন আমি নিঃস্ব হয়ে গেছি।’

কাঁদতে কাঁদতে এ কথাগুলো বলছিলেন সাতক্ষীরার কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের কামকুলা এলাকার গ্রামের শুকচাঁদ দাসের ছেলে মাছ চাষী রুহিদাস।

শনিবার (২৪ এপ্রিল) দিবাগত রাতে তার মাছের ঘেরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এতে নিঃস্ব হয়ে গেছেন তিনি।

মাছ চাষী রউতোষ দাস আরো বলেন, আমার ঘেরে রুই, মৃগেল, কাতলা ,চীতল, জাপানি ট্যাবলেট, জাপানি পুটি, বাটা, তেলাপিয়াসহ অনেক প্রজাতির মাছ ছিল। আমি একটি মাছও নিতে পারি নি। বিষ প্রয়োগের ফলে সব মাছ পঁচে নষ্ট হয়ে গেছে। এতে আমার প্রায় ৫ লক্ষ টাকার মত ক্ষতি হয়েছে।

ক্ষয়-ক্ষতির বিষয়ের সত্যতা নিশ্চিত করে লাঙ্গলঝাড়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, ঘেরের সবগুলোই সাদা মাছ ছিলো। ক্ষতি হয়েছে ৫ লক্ষাধিক টাকার মতো।

কলারোয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ৯৯৯ এ একটি অভিযোগের ভিত্তিতে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে৷ বিষয়টি তদন্তাধীন রয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *