Spread the love

মুন্না,কলারোয়া: বেসরকারি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সেবার কোভিড ১৯ এ নিহত ব্যক্তিদের দাফন ও সৎকার টিমের সদস্যদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০ টায় কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে “সেবা”র গঠিত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মূত্যুবরণকারীদের দাফন ও সৎকার টিমের সদস্যদের নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা ভবনের ২য় তলার হলরুমে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মূত্যু বরণকারীদের দাফন ও সৎকার টিমের সদস্য দের প্রশিক্ষণ প্রদান করেন ডাঃ গাজী আশিক ইকবাল বাহার ও মেডিকেল অফিসার ডাঃ ওহিদুজ্জামান। পিপিই ব্যবহার বিধি প্র্যাকটিক্যালভাবে প্রশিক্ষণ প্রদান করেন ল্যাব ইনচার্জ মোঃ মামুন। সেবার দাফন ও সৎকার টিমের ২৬ জন সদস্য এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। আরো উপস্থিত ছিলেন দাফন টিমের নেতা মুফতি মাওলানা মতিউর রহমান ও সৎকার টিমের দলনেতা লক্ষ্মণ বিশ্বাস।

আরো উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সেবার আহবায়ক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহিন, সদস্য সচিব প্রভাষক মোঃ মিজানুর রহমান, যুগ্ম আহবায়ক প্রভাষক বি,এম, ফিরোজ, মাস্টার আঃ ওহাব মামুন, সুপার মোঃ মুজিবর রহমান, সাংবাদিক তরিকুল ইসলাম, সেলিম হোসেন প্রমুখ । সেবার অন্য সদস্যদের নিয়ে আগামীতে আরো একটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে কর্তৃপক্ষ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *