Spread the love

কামরুল হাসান: কলারোয়ার কৃতিসন্তান ঢাবি শিক্ষার্থী জুলফিকার হোসেন নাহিদের প্রকাশিত প্রথম গল্পগ্রন্থ ‘অন্য ভুবনে’ অমর একুশে বইমেলা ২০২১ এ বের হয়েছে।

বইটি বের হওয়ার সময় তাঁর বিভাগের এক বন্ধু হাসান মিয়ার হঠাৎ-ই হার্নিয়া অপারেশন করার প্রয়োজন হয়। অপারেশনের জন্য বেশকিছু টাকার প্রয়োজন হয় যা তাঁর পরিবারের পক্ষে বহন করা সম্ভব হয়নি। এতে বন্ধুরা মিলে সিদ্ধান্ত নেয় সহযোগিতার হাত বাড়ানোর। সে অনুযায়ী যথাসম্ভব সহযোগিতা করেন তাঁর বন্ধুরা। তবে লেখক জুলফিকার হোসেন নাহিদ তাৎক্ষণিক বন্ধুদের জানান, তাঁর প্রথম প্রকাশিত হওয়া বইয়ের বিক্রিত অর্থের একটা অংশ হাসানের চিকিৎসা সহায়তায় ব্যয় করতে চাই। বন্ধুত্বের টানে ভ্রাতৃত্বের বন্ধনে বইমেলাসহ দেশব্যাপী বিক্রিত বইয়ের অর্থের একাংশ বন্ধুর চিকিৎসা তহবিলে প্রদান করেন তরুণ এই লেখক।

এবিষয়ে জুলফিকার হোসেন নাহিদ বলেন, ‘যদিও অর্থের পরিমাণটা নগন্য তবুও জীবনের প্রথম অর্জনের থেকে বন্ধুর ক্ষুদ্র উপকারে শামিল হতে পেরে বড়ই আত্মতৃপ্তবোধ করছি।

উল্লেখ্য, জুলফিকার হোসেন নাহিদ, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার পাঁচনল গ্রামের কৃতিসন্তান। তিনি কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও কলারোয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অধ্যায়নরত আছেন। উদীয়মান তরুণ এই লেখক ভবিষ্যতে ভালো কিছু করার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *