Spread the love

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরায় জনসমাগম এড়াতে সভা-সমাবেশ নিষিদ্ধের পাশাপাশি সব পর্যটন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। সরকারি নির্দেশনা উপেক্ষা করে দেবহাটা উপজেলার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে অবাধে ঢুকতে দেওয়া হচ্ছে দর্শনার্থীদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমা আক্তারের আদেশে পর্যটন কেন্দ্রের মূল গেটে নোটিশ টাঙানো থাকলেও ভেতরে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। পর্যটন কেন্দ্রের ম্যানেজার দীপঙ্কর ঘোষসহ সংশ্লিষ্টরা সরকারি নির্দেশনা মানছেন না। শুক্রবার (০২ এপ্রিল) বিকেলে সরেজমিনে এ দৃশ্য দেখা গেছে।

দর্শনার্থীরা জানান, পর্যটন কেন্দ্রের গেটে নিষেধাজ্ঞার নোটিশ টাঙানো থাকলেও আগের মতোই দীপঙ্করের উপস্থিতিতে গেটম্যানরা টিকিটের দাম নিয়ে দর্শনার্থীদের ঢুকতে দিয়েছেন। প্রত্যেক দর্শনার্থীর কাছ থেকে প্রবেশ মূল্য নিয়ে ভেতরে ঢোকানো হলেও কাউকে টিকিট দেওয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে দীপঙ্কর ঘোষ বলেন, দর্শনার্থীরা আমাদের নজর এড়িয়ে গেটের ফাঁকফোকর দিয়ে হয়তো ভেতরে ঢুকেছেন।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাছলিমা আক্তার বলেন, করোনার সংক্রমণ এড়াতে বৃহস্পতিবার থেকে দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ থাকা সত্ত্বেও করোনার ঝুঁকি নিয়ে পর্যটনরা কেন্দ্রের ভেতরে কীভাবে ঢুকেছেন; আমি জানি না। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *