এনইউবিটি খুলনা ক্যাম্পাসে প্রাচীন ‘মুদ্রা প্রদর্শনী’ – Satkhira Vision

April 11, 2021, 1:01 am

সংবাদ শিরোনাম :
বর পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা সাতক্ষীরা: বন্ধুকে জবাই করে নিজের বাবাকে জানায় খুনি সাগর! সাতক্ষীরা: গাঁজা ক্রয়ের ২০০ টাকার জন্য বন্ধুকে জবাই করে খুন করে সাগর দেবহাটা: দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে আওয়ামী লীগ নেতা বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস-এ রৌপ্য পদক জয়ী দেবহাটার ইয়াছিন সাতক্ষীরা: একসাথে নেশা করতে যেয়ে কাশেমপুরে বন্ধুর চুরিকাঘাতে কিশোর নিহত কলারোয়া: বালিয়াডাঙ্গা বাজারে অগ্নিকাণ্ডে ৬ দোকান ভষ্মিভূত কলারোয়া: মুখ চেপে ধরে শিশুকে বলৎকার, রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি সাতক্ষীরা: সরকারী গোরস্থান হতে সালাউদ্দীনের খুনি সাগর গ্রেপ্তার কলারোয়া: করোনা প্রতিরোধে জনসচেতনতার উপর উপজেলা কমিটির গুরুত্বারোপ
এনইউবিটি খুলনা ক্যাম্পাসে প্রাচীন ‘মুদ্রা প্রদর্শনী’

এনইউবিটি খুলনা ক্যাম্পাসে প্রাচীন ‘মুদ্রা প্রদর্শনী’

এসভি ডেস্ক: মুদ্রা। ছোট্ট এক টুকরো ধাতু। অথচ সেটাই কিনা এখন ইতিহাস রচনার গুরুত্বপূর্ণ উপাদান! এ বার সেই উপাদান অর্থাৎ অসংখ্য সোনা-রুপোর মদ্রায় সেজে উঠেছে নর্দন ইউনিভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলোজি খুলনার ক্যাম্পাস।

শনিবার (০৩ এপ্রিল ২০২১) সকালে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে কম্পিউটার সাইন্স এন্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের ডিন প্রফেসর ড. আনোয়ারুল হক জোয়াদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রাচীন ‘মুৃদ্রা প্রদর্শনী’র উদ্বোধন করেন রেজিস্ট্রার ড. শাহ আলম।

তিনি বলেন, উত্তর-পূর্ব ভারত সহ বিশ্বের প্রায় শতাধিক দেশের বেশ কিছু দু®প্রাপ্য মুদ্রা এখানে প্রদর্শিত হয়েছে। এই মুদ্রাগুলি থেকে সেই সময়ের মানুষের জীবনযাত্রা, সামাজিক, রাজনৈতিক, শিক্ষা ও অর্থনৈতিক অবস্থান এবং সমাজচিত্রের একটা স্পষ্ট ধারণা পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কাছে প্রায় ২৫০০ বছরের অধিক সময়কার প্রাচীন মুদ্রাকে আকর্ষণীয় করে তুলতেই এই উদ্যোগ।

ওই উদ্যোগকে স্বাগতম জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ১৮ টি স্টল দিয়ে প্রদর্শন করেন প্রায় ২’শতাধিক সোনা, রুপো, তামা এবং অন্যান্য ধাতুর মুদ্রা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের উপদেষ্টা মোঃ রবিউল ইসলাম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, কর্মকর্তারা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT