Spread the love

এসভি ডেস্ক: তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩৬ জনের প্রাণহানি হওয়ার খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন আরও অন্তত অর্ধশতাধিক লোক। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে।

শুক্রবার (০২ এপ্রিল) সকাল ৯টার দিকে দেশটির পূর্বাঞ্চলে একটি সুরঙ্গের ভেতরে জনাকীর্ণ ট্রেন লাইনচ্যুত হলে এ হতাহতের ঘটনা ঘটে।

তাইওয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার থেকে সেখানে দীর্ঘ ছুটি শুরু হচ্ছে। এজন্য অনেক মানুষ এক এলাকা থেকে অন্য এলাকায় ভ্রমণ করছিলেন। সে কারণে ট্রেনটিতে প্রচণ্ড ভিড় ছিল।

তাইওয়ানের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ৭২ জন ট্রেন যাত্রী আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রেনের ভেতরে এখনও অনেক যাত্রী আটকা পড়ে আছেন।

দেশটির জরুরি সেবা বিভাগ জানিয়েছে, ট্রেনটিতে মোট ৮টি বগি ছিল। যাত্রী ছিল প্রায় সাড়ে তিনশো। ট্রেনটি তাইতুং নামক অঞ্চলে যাচ্ছিল। হুয়ালিয়েন নামক এলাকার উত্তরে একটি সুড়ঙ্গে এ দুর্ঘটনা ঘটে।

সুড়ঙ্গের ভেতরে ট্রেনটির চারটি বগি লাইনচ্যুত ও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে তাইওয়ানের সেন্ট্রাল ইমারজেন্সি অপারেশন সেন্টার।

ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা প্রবেশের চেষ্টা করছেন। কিন্তু বগিগুলো এতোটাই ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলোর ভেতরে উদ্ধারকর্মীদের পৌঁছুতে বেগ পেতে হচ্ছে।

দেশটির পরিবহন ও যোগাযোগমন্ত্রী লিন চিয়া-লাং টুইটারে জানিয়েছেন, দুর্ঘটনার পর দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র প্রতিষ্ঠা করতে তাইওয়ান রেলওয়েকে নির্দেশনা দেয়া হয়েছে। তিনি নিজেও দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *