Spread the love

নিজস্ব প্রতিনিধি: একযোগে ১৪টি দোকানের তালা ভেঙ্গে প্রায় কোটি টাকার সম্পদ নিয়ে পালিয়েছে দূর্বৃত্তরা। দোকানের মধ্যেকার ক্যাশবক্স ভাংচুর এবং মূল্যবান জিনিসপত্র তছনছ করেছে। শেষ সম্বলটুকু হারিয়ে ক্ষতিগ্রস্থ অনেক দোকানদার রাস্তার উপর বসে অঝোরে কাঁদছেন। প্রায় সর্বশান্ত হওয়া ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে প্রশাসনের কাছে চোর শনাক্তসহ ক্ষতিপূরণের দাবি জানান।

শনিবার (৩০ জানুয়ারি) গভীর রাতে সাতক্ষীরা জেলার তালা উপজেলার খেশরা ইউনিয়নের শালিখা বাজারে এ ঘটনা ঘটে।

শালিখা বাজারের ব্যবসায়ী এস.আর. আওয়াল জানান, শালিখা বাজারে শতাধিক ছোট-বড় দোকান রয়েছে। এই বাজারের নামমাত্র একটি কমিটি থাকলেও তার শক্তিশালী কোনও কার্যক্রম নেই। এমনকি এখানে রাতে পাহারাদারের ব্যবস্থাও নেই। যে কারনে চোরচক্র নির্বিগ্নে ১৪টি দোকান থেকে চুরি করে পালাবার সুযোগ পেয়েছে।

তিনি আরো জানান, চোরচক্র তালা ভেঙ্গে তার নিজের ওষুধের দোকান এবং বাজারের সভাপতি সাজ্জাত হোসেন সরদারের সার-কীটনাশকের দোকান, আবু হাসানের ইলেকট্রনিক্সের দোকান, আরিফুল ইসলাম খোকনের ভ্যারাইটিস স্টোর, জহুরুল ইসলামের মোবাইলের দোকান, মনিরুলের মুদিখানা দোকান, লিটনের চায়ের দোকান, আসাদুলের ফ্লেক্সিলোডের দোকান, বিশ্বজিৎ সেনের মুদিখানা দোকান, আনারুলের ফলের দোকান, আলিমুদ্দীন গাজীর কম্পিউটারেরর দোকানসহ ১৪টি দোকান থেকে নগত টাকা ও মালামালসহ প্রায় কোটি টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এছাড়া চোরচক্র দোকানের ভিতরকার সব ক্যাশবক্স এবং আলমারী ভাংচুর ও মালামাল তছনছ করে।

বাজারের চায়ের দোকানদার আরিফুল ইসলাম খোকন বলেন, আমিসহ অনেক দোকানদার মিলে বহুবার বাজার কমিটির কাছে বাজারে নৈশ প্রহরী নিয়োগের আবেদন নিবেদন করলেও তারা কর্ণপাত করেননি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদি রাসেল বলেন, চুরির সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এছাড়া চোরচক্র আটকসহ চোরাই মালামাল উদ্ধারে তৎপরতা শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *