Spread the love

এসভি ডেস্ক: এনইউবিটি খুলনাতে Talent Search-2021 প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা কর্তৃক তৃতীয়বারের মতো এনইউবিটি খুলনাতে Talent Search-2021 প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন” প্রতিযোগিতার রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।

প্রতি বছরের মতো এবারও ২০২০ সালের এইচএসসি পাশ শিক্ষার্থীদের নিয়ে মেধাভিত্তিক এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে এবারের প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হবে। বুধবার “NUBTK Talent Search-21″ প্রতিযোগিতার অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ভিডিও কনফারেন্সের মাধ্যমে করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ।

এসময় তিনি বলেন জাতিগতভাবে আমাদের শিক্ষার্থীরা মেধাবী, তবে অনেকক্ষেত্রে তাদের মেধার সঠিক মূল্যায়ন হয়না কিংবা তারা মেধা বিকাশের সুযোগ পায়না। বিশেষকরে প্রত্যন্ত এলাকায় এই সংকট আরো বেশি। এসবদিক বিবেচনায় নিয়ে মেধাবী শিক্ষার্থীদের আরোবেশি জ্ঞান চর্চায় উৎসাহিত করার জন্য প্রতিবছর ঘটইঞক ধারাবাহিকভাবে এই “Talent Search” প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এই মেধা প্রতিযোগিতার মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মেধাবী শিক্ষার্থীরা জ্ঞান অর্জনের পথে সামনে এগিয়ে যেতে আরো অনুপ্রাণিত হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

“ Talent Search-21” প্রতিযোগিতার অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ডঃ আনোয়ারুল হক জোয়ার্দার, রেজিস্ট্রার ডঃ মোঃ শাহ আলম, পরীক্ষা নিয়ন্ত্রক ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক এস এম মনিরুল ইসলাম সহ বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রথমে https://bit.ly/3ii2RSJ লিংকে গিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে। ২০ থেকে ৩১ জানুয়ারী ২০২১ পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে। শুধুমাত্র রেজিস্ট্রেশনকৃত ২০২০ সালের এইচএসসি পাশ শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে। প্রতিযোগিতায় বিজয়ীদের (১ম থেকে ১০ম) জন্য থাকবে কয়েক লক্ষ্য টাকার শিক্ষা বৃত্তি সহ স্মার্টফোন ও অন্যান্য আকর্ষণীয় পুরস্কার। প্রতিযোগিতা সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিজিট করুন- www.facebook.com/nubtkhulna.ac.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *