করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি’র বার্তা নিয়ে ইউএনও’র ব্যতিক্রমি উদ্যোগ – Satkhira Vision

January 22, 2021, 7:29 am

সংবাদ শিরোনাম :
এনইউবিটি খুলনাতে ট্যালেন্ট সার্চ প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন সাতক্ষীরা: সেঁজুতিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে কদমতলা প্রেসক্লাব কলারোয়া: ১২২ বোতল ফেনসিডিলসহ দুই ব্যক্তি আটক কলারোয়া: মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মুজিবর, সাধারণ সম্পাদক তৌহিদূর সাতক্ষীরা: তলুইগাছা সীমান্ত হতে গাঁজা ও ইলিশ মাছ উদ্ধার কুশখালী ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী ইকবাল হোসেনের নির্বাচনী অফিস উদ্বোধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বল্লী ইউপির সাবেক চেয়ারম্যান সাতক্ষীরা পৌর নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন বিএনপি মনোনিত প্রার্থী চিশতি সাতক্ষীরা: ২ কেজি গাঁজাসহ কুশখালীর সবুর গ্রেপ্তার সাতক্ষীরাঃ পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন জমা দিলেন নাসিম ফারুক খান মিঠু
করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি’র বার্তা নিয়ে ইউএনও’র ব্যতিক্রমি উদ্যোগ

করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি’র বার্তা নিয়ে ইউএনও’র ব্যতিক্রমি উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি: শরীরের স্বাভাবিক কার্যক্ষমতা বিকাশ ও করোনাকালে স্বাস্থ্যবিধি মানার বার্তা নিয়ে সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাশীষ চৌধুরীর উদ্যোগে ব্যতিক্রমী আয়োজনে সাইক্লিং শোভাযাত্রার মাধ্যমে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা মূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে সাতক্ষীরার বিভিন্ন মানবিক সংগঠন, সাংবাদিক ও তরুণদের সাথে নিয়ে সাতক্ষীরা সদর উপজেলার সার্কিট হাউজ মোড়, বকচারা, পরানদহা, নেবাখালি সহ উপজেলার বিভিন্ন প্রত্যন্তঞ্চলে করোনা সংক্রমণ রোধে এ জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি সাংবাদিকদের করা সংবাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘর পাওয়া খানপুরের রইচছদ্দীনের ঘরের নির্মাণ কাজ ও পরানদহা এলাকায় বাবর আলী নামে এক মুক্তিযোদ্ধার বসতবাড়ি পরিদর্শনে যান তিনি।

এবিষয়ে ইউএনও দেবাশীষ চৌধুরী বলেন, পরিবেশ দূষণ রোধ, মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও শারীরিকভাবে সুস্থ্য থাকার অন্যতম অনুষঙ্গ হচ্ছে সাইক্লিং। শরীর ও মনকে সমানতালে চালিয়ে নিতে সাইক্লিংয়ের জুড়ি নেই। তথ্য-প্রযুক্তির সহজলভ্যতায় মানুষের স্মার্টফোনের ওপর নির্ভরশীলতা বর্তমান সময়ে আসক্তির মতো হয়ে গেছে। কথা বলা, মেসেজিং ছাড়াও এহেন কোনো কাজ নেই যা স্মার্টফোনে করছে না।

স্মার্টফোন জীবনের অন্যতম কয়েকটি অনুষঙ্গের একটি হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি মনোরোগ বিশেষজ্ঞদের এক গবেষণায় উঠে এসেছে স্মার্টফোনের আসক্তি মানসিক স্বাস্থ্যের ব্যাঘাত ঘটাচ্ছে, মানসিকভাবে অসুস্থ করে ফেলছে ব্যবহারকারীকে। বিশেষ করে তরুনদের মাঝেই মোবাইল আসক্তি বেশি দেখা দিয়েছে। তরুণ সমাজই জাতির ভবিষ্যত। তাদেরকে সুস্থ্য সবল করে গড়ে তুলতে পারলে জাতির জন্য মঙ্গল। তবে দীর্ঘদিন ধরে করোনা ভাইরাসের কারনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারনে দীর্ঘদিন বাড়িতে অলস সময় পার করছে শিক্ষার্থীরা। এতেকরে শিক্ষার্থীরা এক ঘেয়েমি হয়ে পড়েছে। আর শিক্ষার্থীদের একঘেয়েমি দূর করার জন্য স্বাস্থ্যবিধি মেনে উপজেলার বিভিন্ন অঞ্চলে সাইক্লিং শোভাযাত্রার মাধ্যমে করোনার সংক্রমণ রোধে প্রত্যন্ত এলাকার মানুষের মাঝে জনসচেতনতা মূলক কার্যক্রম প্রচারণা করা হয়েছে বলে জানান তিনি ।

এসময় সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক নাজমুল শাহাদাৎ (জাকির), সাংবাদিক ইব্রাহীম খলিল, সাতক্ষীরা লাভ আর্মি সংগঠনের সরদার আবু সাঈদ, প্রথম আলো বন্ধু সভার হোসেন আলী, ভালোবাসা মঞ্চের রায়হানসহ বিভিন্ন সংগঠনের তরুণরা সাইক্লিং শোভাযাত্রায় অংশ নেন।



 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT