ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা – Satkhira Vision

January 22, 2021, 5:57 am

সংবাদ শিরোনাম :
এনইউবিটি খুলনাতে ট্যালেন্ট সার্চ প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন সাতক্ষীরা: সেঁজুতিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে কদমতলা প্রেসক্লাব কলারোয়া: ১২২ বোতল ফেনসিডিলসহ দুই ব্যক্তি আটক কলারোয়া: মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মুজিবর, সাধারণ সম্পাদক তৌহিদূর সাতক্ষীরা: তলুইগাছা সীমান্ত হতে গাঁজা ও ইলিশ মাছ উদ্ধার কুশখালী ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী ইকবাল হোসেনের নির্বাচনী অফিস উদ্বোধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বল্লী ইউপির সাবেক চেয়ারম্যান সাতক্ষীরা পৌর নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন বিএনপি মনোনিত প্রার্থী চিশতি সাতক্ষীরা: ২ কেজি গাঁজাসহ কুশখালীর সবুর গ্রেপ্তার সাতক্ষীরাঃ পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন জমা দিলেন নাসিম ফারুক খান মিঠু
ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে সাতক্ষীরায় চয়ন সরকার (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে । সে সাতক্ষীরা সদর উপজেলার খড়িয়াডাঙ্গা গ্রামের সন্তোষ সরকারের ছেলে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা গ্রামের আজিজুল সরদারের ছেলে সুমন হোসেন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় অভিযুক্ত চয়ন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮(২) ও ৩১(২) এর আওতায় মামলা দায়ের করেন (মামলা নং: ৬৬/২০)।

মামলা বিবরণে জানা যায়, বাংলাদেশের প্রথমসারির পত্রিকা “দৈনিক নয়াদিগন্ত” পত্রিকার অনলাইন ভার্সনে গত ২৫শে নভেম্বর ” মুসলমানদের আচরণে মুগ্ধ হয়ে উৎপল কুমারের ইসলাম ধর্ম গ্রহণ” শীর্ষক শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটির কমেন্ট বক্সে চয়ন সরকার তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে অশ্লীল ভাষায় একাধিক কটূক্তিকর মন্তব্য করে। এসময় চয়ন সরকারের এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিরা চয়ন সরকাররে মুফোফোনে যোগাযোগ করে উক্ত কমেন্ট ডিলিট করার জন্য অনুরোধ করে। তবে চয়ন সরকার কারো কথায় কর্ণপাত না করে অশ্লীল ভাষায় ইসলাম ধর্ম ও নবী কারীম (সাঃ) কে নিয়ে গালিগালাজ করে। আর এঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে চয়ন সরকারের বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষ হতে সুমন সরদার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এবিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাউদ্দীনের সাথে যোগাযোগ করা হলে মামলার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে চয়ন সরকার নামে এক যুবকের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত চলছে। তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT