Spread the love

এসভি ডেস্ক: সাতক্ষীরা পৌরসভার ৬নং ওয়ার্ডের অবহেলিত বাঁকালস্থ ইসলামপুর এলাকায় অবকাঠামো উন্নয়নের দাবিতে পৌর ভুমিহীন সমিতির আয়োজনে পথসভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে পৌর ভুমিহীন সমিতির সভাপতি আশরাফুল গাজীর সভাপতিত্বে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পাশ^বর্তী ইসলামপুর কাঁচা রাস্তার উপর এ পথ সভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্যে রাখেন জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলি, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, আলাউদ্দীন, ফজলুর রহমান প্রমূখ।

পথসভায় বক্তারা বলেন গ্রাম হবে শহর, বর্তমান সরকার দেশের প্রত্যেক জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়নের গ্রাম অঞ্চলের অবকাঠামো রাস্তাঘাট পাঁকা, বিদ্যুৎ, সহ ভুমিহীনদের ন্যায্যে অধিকার খাসজমি অধিগ্রহণ ও পূণর্বাসন করে দিচ্ছেন। এই ইসলামপুর গ্রামে অধিকাংশ ভুমিহীনরা খাসজমিতে বসবাস করে। স্বাধীনতার ৫০ বছর হলেও আজও পৌরসভার ৬নং ওয়ার্ডের বাঁকালস্থ ইসলামপুর এলাকা অবহেলিত ভাবে পড়ে আছে। পৌর ইসলামপুরে পাঁকা হয়নি রাস্তাঘাট, পানির লাইন নেই, বিদ্যুৎ লাইনের খুটির অভাবে দুর থেকে বিদ্যুৎ লাইন নিয়ে চালাতে হয়। অনেকের বাড়িতে এখনো বিদ্যুৎ লাইন সংযোগ হয়নি।

বক্তরা আরও বলেন মেডিকেল কলেজ হাসপাতাল হতে কুখরালী মোড় পর্যন্ত কাঁচা রাস্তাটি পাঁকা হয়নি। বর্ষার সময় এই রাস্তা দিয়ে এলাকাবাসিরা দীর্ঘ বছর ধরে হাটু কাঁদা বোঝা নিয়ে চলাচল করে আসছে। এই রাস্তাটি পাঁকা করণসহ এসব অবকাঠামো উন্নয়নের জন্য বিগত ও বর্তমান সময়রে পৌরসভার কর্তৃকপক্ষকে এলাকাবাসিরা বার বার দাবি করলেও এলাকাবাসির কথা কেউ আমলে নেইনি। অথচ কিছু আমলাদের কারনে স্বাধীনতার ৫০ বছর পার হলেও আজও এলাকার ভুমিহীনদের জমি অধিগ্রহন ও পূর্নবাসন, রাস্তাঘাট পাঁকা করণসহ এসব অবকাঠামো গুলো উন্নয়ন হচ্ছে না। অভিলম্বে পৌর ইসলামপুর এলাকার অবকাঠামো গুলো উন্নয়ন করাসহ ভুমিদৃশ্যদের কাছ থেকে খাস জমি উদ্ধার করে ভুমিহীনদের মাঝে পূণর্বাসনের দাবি জানান বক্তারা।

এসময় জেলা ভুমিহীন সমিতির সহ-সাংগঠনিক মনিরুজ্জামান টুটুল, দপ্তর সম্পাদক বাবলু, পৌর সাধারণ সম্পাদক ফজলুর রহমান, সাংগঠনিক শহিদ, হাফেজ মো. হাফিজুর রহমানসহ এলাকার ভুমিহীন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ভুমিহীন সমিতির সাংগঠনিক সম্পাদক আঃ মমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *