Exif_JPEG_420
Spread the love

সোহারাফ হোসেন সৌরভ: সারাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর অত্যাচার, নির্যাতন ও অগ্নিসংযোগের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা।

শনিবার(০৭ নভেম্বর) সকালে সাতক্ষীরা শহরের শহীদ আলাউদ্দীন চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা সভাপতি বিশ্বজিৎ সাধু।

সাধারণ সম্পাদক স্বপন কুমার শীলের পরিচালনায় মানববন্ধনের সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এড. ফাহিমুল হক কিসলু, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাসানুল ইসলাম, উন্নয়ন কর্মী মাধব দত্ত, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, বীরমুক্তিযোদ্ধা সুভাষ ঘোষ, সুধাংশু শেখর সরকার, এড. সোমনাথ ব্যানার্জি, বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক গোপাল কুমার মন্ডল, নিত্যানন্দ আমীন, রঘুজিৎ গুহ, অধ্যক্ষ শিব পদ গাইন, প্রভাষক বাসুদেব সিংহ, বিকাশ দাশ, অসীম কুমার দাশ সোনা, ইন্দ্রজিত সাধু, সুজন বিশ্বাস প্রমুখ। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, ধর্ম অবমাননার জিকির তুলে দিনাজপুরের পাবর্তীপুর ও কুমিল্লার মুরাদনগরে সংখ্যালঘু এলাকায় আক্রমণ, অগ্নিসংযোগ, নারী নির্যাতন, ছাত্রদের ছাত্রত্ব বাতিলের অপপ্রয়াস চালানো হচ্ছে। অধ্যাপক কুশল চক্রবর্তীর হত্যার হুমকি প্রদর্শন, ধর্মপ্রাণ শহীদুন্নবীকে পিটিয়ে হত্যার পুড়িয়ে দেওয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে ও সভা সমাবেশে ভিন্ন ধর্মের প্রতি অব্যহত কটুক্তির ঘটনার তীব্র নিন্দা জানান বক্তারা। এছাড়া গ্রেফতারকৃত ছাত্র-ছাত্রীদের আশু মুক্তি, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে।

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *