‘গুজব’ ৯৯৯-এ যাচাইয়ের অনুরোধ পুলিশের – Satkhira Vision

November 25, 2020, 5:42 am

সংবাদ শিরোনাম :
ভালোবাসা মঞ্চের সম্মাননা স্মারক পেলো ‘স্বর্ণ কিশোরী নের্টওয়াক ফাউন্ডেশন’ সাতক্ষীরা: প্রতিবন্ধীর স্বপ্ন পূরণে সারথি হলেন উপজেলা চেয়ারম্যান বাবু সাতক্ষীরা: তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্রদলের দোয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল সাতক্ষীরা ল স্টুডেন্টস্ ফোরাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ কেন্দ্রীয় শ্রমিকলীগ সভাপতির মৃত্যুতে বিবিসির শোক দেবহাটা: আ.লীগ নেতা রায়হান হত্যার ৭ বছরেও অধঁরা খুনীরা দেবহাটা: কুলিয়া ইউনিয়ন তাঁতী লীগের আহবায়ক কমিটি গঠিত সাতক্ষীরা: কবিরাজ দাদুর কান্ড! অবশেষে শ্রীঘরে! সাতক্ষীরা: ভারতীয় পাতার বিড়িসহ কাকডাঙ্গার মোফাখখের ও উজ্জল গ্রেফতার
‘গুজব’ ৯৯৯-এ যাচাইয়ের অনুরোধ পুলিশের

‘গুজব’ ৯৯৯-এ যাচাইয়ের অনুরোধ পুলিশের

এসভি ডেস্ক: গুজবে কান না দিতে এবং যে কোনো তথ্য ও সংবাদ যাচাই ছাড়া বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ। একইসঙ্গে আইন নিজের হাতে তুলে নেওয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকতে বলা হয়েছে। আর যে কোনো বিষয়ের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

পুলিশ সদরদফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা ২ নভেম্বর সোমবার সন্ধ্যার দিকে এক বার্তায় এ আহ্বান জানান।

তিনি বলেন, সম্প্রতি দেশে দুর্ভাগ্যজনকভাবে কয়েকটি সম্পূর্ণ গুজবে সৃষ্ট অত্যন্ত নৃশংস ঘটনা সংঘটিত হয়েছে। সম্পদ বিনষ্ট হয়েছে এবং নিরীহ মানুষের প্রাণহানি ঘটেছে। দেশকে অস্থিতিশীল করার অভিপ্রায়ে একটি স্বার্থান্বেষী মহল স্পর্শকাতর ধর্মীয় বিষয়সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও জনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করছে।

মিডিয়া অ্যান্ড পিআর আরও বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ শান্তিপ্রিয়। তারা যে কোনো নিষ্ঠুরতা, সহিংসতা, বর্বরতা ও উগ্রবাদের বিরুদ্ধে। কোনো গুজবে কান না দিতে এবং যে কোনো তথ্য ও সংবাদ যাচাই ছাড়া বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানায় বাংলাদেশ পুলিশ। সেই সঙ্গে আইন নিজের হাতে তুলে নেয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা যাচ্ছে।

সব ধরনের সব বেআইনি কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করার কথা জানিয়ে বার্তায় এআইজি সোহেল রানা আরও বলেন, যে কোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT