Spread the love

এসভি ডেস্ক: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় বিভিন্ন মেয়াদে অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামরি মধ্যে ১১ জনের সাজা দিয়েছেন আদালত। আর অপরাধ প্রমাণিত না হওয়ায় তিনজনকে খালাস দেয়া হয়েছে। ১১ আসামির মধ্যে ছয়জনের ১০ বছর, ৪ আসামিকে ৫ বছর ও ১ জনের তিন বছরের সাজা দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে মামলার অপ্রাপ্তবয়স্ক ১১ আসামিকে আদালতে হাজির করে পুলিশ। গত ১৪ অক্টোবর মামলার দুই পক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য করেন আদালত। 

গত বছরের ১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা মো. হুমায়ূন কবির নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে দুটি অভিযোগপত্র আদালতে দাখিল করেন। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে পৃথকভাবে আসামি করা হয়। এরপর ৩০ সেপ্টেম্বর বরগুনার জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান প্রাপ্তবয়স্ক মিন্নিসহ ৬ আসামিকে মৃত্যুদণ্ড ও চারজনকে খালাস দেন।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওই দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় একটি হত্যা মামলা করেন। 

By S V

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *