টিউশন ফি কমানোর দাবিতে অভিভাবকদের সড়ক অবরোধ – Satkhira Vision

November 30, 2020, 1:41 am

সংবাদ শিরোনাম :
করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি’র বার্তা নিয়ে ইউএনও’র ব্যতিক্রমি উদ্যোগ বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন, সাতক্ষীরা জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত ধর্ম নিয়ে কটূক্তি: জেলার এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সাতক্ষীরা: ৪০ হাজার পিস ভারতীয় পাতার বিড়িসহ সাতানীর মন্টু আটক সাতক্ষীরা: অন্তঃস্বত্ত্বা গৃহবধু হত্যা করে ভাটায় গেল স্বামী! ভালোবাসা মঞ্চের সম্মাননা স্মারক পেলো ‘স্বর্ণ কিশোরী নের্টওয়াক ফাউন্ডেশন’ সাতক্ষীরা: প্রতিবন্ধীর স্বপ্ন পূরণে সারথি হলেন উপজেলা চেয়ারম্যান বাবু সাতক্ষীরা: তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্রদলের দোয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিল সাতক্ষীরা ল স্টুডেন্টস্ ফোরাম প্রকাশিত সংবাদের প্রতিবাদ

টিউশন ফি কমানোর দাবিতে অভিভাবকদের সড়ক অবরোধ

টিউশন ফি কমানোর দাবিতে অভিভাবকদের সড়ক অবরোধ

এসভি ডেস্ক: রাজধানীর মিরপুরের রুপনগরে শিক্ষার্থীদের টিউশন ফি কমানোর দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীদের অভিভাবকগণ।

শনিবার (২৪ অক্টোবর) বেলা ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত রুপনগরে অবস্থিত মনিপুর স্কুল ও কলেজের রুপনগর ক্যাম্পাসের সামনে কয়েকশ অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন। এ সময় তারা ৫০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার জন্য কর্তৃপক্ষের নিকট আবেদন জানান।

আন্দোলনকারীরা তিন ঘন্টা মূল সড়ক অবরোধ করে রাখেন। এ সময় রুপনগর , শিয়ালবাড়ি ও দুয়ারিপাড়া এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

আন্দোলনরত কয়েকজন অভিভাবক জানান, করোনায় মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মনিপুর স্কুলের বেতন আদায় বন্ধ নেই। স্কুল কর্তৃপক্ষ এ মাসের ২৯ তারিখ পরীক্ষা নেবে। সে জন্য সময় বেঁধে দিয়েছে ২০ তারিখের মধ্যে মার্চ থেকে সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করে প্রবেশ পত্র নিতে হবে। কারো কম দেয়ার সুযোগ নেই।  
জানা যায়, কয়েকজন অভিভাবক বেতন পরিশোধ করে প্রবেশপত্র সংগ্রহ করলেও বেশিরভাগ অভিভাবকের বেতন দেয়ার সামর্থ্য নেই। কারণ করোনায় সবাই আর্থিক সংকটে ভুগছেন। অভিভাবকদের দাবি বেতন যেন অর্ধেক করা হয়। তবে স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তে অনড়। বকেয়া বেতন পরিশোধ ছাড়া কাউকে পরীক্ষা দিতে দেবে না।

এক শিক্ষার্থীর অভিভাবক লিয়াকত আলী বলেন, আমার মেয়ের মাসের বেতন তিন হাজার টাকা। এর মধ্যে   বিদ্যুৎ বিল, পানি বিলসহ  আইসিটি ফি রয়েছে। যেহেতু করোনার কারণে স্কুল বন্ধ তাই এই বিলগুলো বাদ দিয়ে কর্তৃপক্ষ বেতন কমাতে পারে। বেতন অন্তত অর্ধেক না কমিয়ে কিছু তো কমাতে পারে। কিন্তু তাতেও তারা রাজি নয়। বাধ্য হয়ে সবাই রাস্তায় নেমেছে।

আন্দোলনরত অভিভাবকরা জানান, আজকে (শনিবার) স্কুলের ম্যানেজিং কমিটির সাথে অভিভাবক  প্রতিনিধিদের আলোচনর কথা থাকলেও স্কুল কর্তৃপক্ষের বিষয় নিয়ে আমাদের সাথে আলাপ আলোচনায় বসেনি। বাধ্য হয়ে আমরা আন্দোলনে রাস্তায় নেমেছে।

রুপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এখন স্কুল কর্তৃপক্ষ দের সাথে অভিভাবকদের নিয়ে আলোচনায় বসবো। আলোচনায় যে সিদ্ধান্ত আসবে পরে তা জানানো হবে।


 

 




All rights reserved © Satkhira Vision

Design & Developed BY Asha IT